ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

তৃণমূলের নেতা-নেত্রীদের উপস্থিতিতে সরগরম ত্রিপুরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
তৃণমূলের নেতা-নেত্রীদের উপস্থিতিতে সরগরম ত্রিপুরা

আগরতলা: ডেরেক ও’ব্রায়েনের পর বৃহস্পতিবার (২৯ জুলাই) আগরতলায় এলেন তৃণমূল কংগ্রেস দলের আরও এক নেত্রী সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। বিমানবন্দরে দাঁড়িয়ে তিনি জানালেন, শুক্রবার আগরতলায় আসছেন অভিষেক ব্যানার্জি।

কাকলি ঘোষ আরও বলেন, ত্রিপুরা রাজ্যে বিজেপি সরকারের আমলে সাধারণ মানুষ সবচেয়ে কঠিন অবস্থায় রয়েছেন। কোনো উন্নয়ন হয়নি। তাই রাজ্যের তৃণমূল নেতারা মমতা ব্যানার্জিকে আহ্বান জানিয়েছেন রাজ্যের হাল ধরতে।

এর আগে তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও’ব্রায়েন আগরতলায় হোটেলে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি অভিযোগ করেন বর্তমানে ত্রিপুরাসহ সারা ভারতে ২০০২ সালের গুজরাট মডেল চালু করতে চাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অমিত শাহ। তবে তৃণমূল কংগ্রেস দল তা করতে দেবে না।

তিনি আরও বলেন, ২৩ জন লোক ত্রিপুরায় এসেছে কাজের জন্য কিন্তু মোদী ও অমিত শাহ নির্দেশ দিলেন তাদের গ্রেফতারের। একইভাবে দিল্লিতে সংসদ ভবনে বিরোধী দলের সাংসদদের কথা বলতে দিচ্ছে না সরকার।

ও’ব্রায়েন বলেন, আমাদেরকে যেভাবে আগরতলায় ঘিরে রেখেছে, তাতে মনে হচ্ছে যেন আমরা আতঙ্কবাদী। তবে তৃণমূল নেতা-নেত্রী এসব ভয় পায় না।

সাংবাদিকদের সঙ্গে কথা বলে হোটেল উডল্যান্ড পার্কে যান ও নিজেদের ২৩ জন কর্মীর সঙ্গে কথা বলেন তৃণমূল নেতারা। বৃহস্পতিবার সারা দিন তাদের বৈঠক রয়েছে। রাতে অন্যান্য দলের নেতাদের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গেছে।

তৃণমূল কংগ্রেস দলের নেতাদের আগরতলায় আসার বিষয়ে অবশেষে মুখ খুলেছেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। বৃহস্পতিবার মহাকরণের অফিস কক্ষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে পুলিশ স্বাধীনভাবে কাজ করছে। এখানে সরকার পুলিশের কাজে কোনো ধরনের হস্তক্ষেপ করে না। ত্রিপুরা রাজ্য তিনদিকে আন্তর্জাতিক সীমান্ত বেষ্টিত। এখানে কেউ না জানিয়ে দিনের পর দিন অবস্থান করার প্রেক্ষিতে পুলিশ তদন্ত করে দেখছে এবং আইন অনুসারে পদক্ষেপ নিচ্ছে। পুলিশ বিশেষ সর্তকতা অবলম্বন করছে কারণ সামনেই ভারতের স্বাধীনতা দিবস।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
এসসিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa