ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

ইয়াসের প্রভাবে বন্ধ কলকাতা বিমানবন্দর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৩ ঘণ্টা, মে ২৬, ২০২১
ইয়াসের প্রভাবে বন্ধ কলকাতা বিমানবন্দর সংগৃহীত ছবি

ঢাকা: ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা বিমানবন্দরে প্লেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।  মঙ্গলবার (২৫ মে) এ সিদ্ধান্তের কথা জানায় কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ।

 

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়,  বুধবার (২৬ মে) সকাল সাড়ে ৮টা থেকে সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট পর্যন্ত প্লেন চলাচল বন্ধ থাকবে।  

এদিকে, আবহাওয়া দপ্তরে প্রকাশিত বুলেটিনে বলা হয়, রাতের মধ্যেই অতি প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হতে চলেছে ইয়াস। গত ছয় ঘণ্টায় স্থলভাগের আরও কাছে চলে এসেছে ইয়াস। তার আগেই প্রলয়ংকারী ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। পরবর্তী ছয় ঘণ্টায় তা অতি প্রবল হওয়ার সম্ভাবনা রয়েছে।

উড়িষ্যার পারাদ্বীপ থেকে ২০০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব, উড়িষ্যার বালাসোর থেকে ২৯০ কিলোমিটার দক্ষিণ, দক্ষিণ-পূর্ব,পশ্চিমবঙ্গের দিঘা থেকে ২৯০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পূর্ব এবং সাগর দ্বীপ থেকে ২৮০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছে ইয়াস। তার অভিমুখ রয়েছে উড়িষ্যার বালাসোরের দিকে।

এদিকে, দেশে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে প্রভাবে খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, ভোলা, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর ও চট্টগ্রাম জেলাসমূহের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৩-৬ ফুট উচ্চতার বেশি জোয়ারে প্লাবিত হতে পারে।

বাংলাদেশ সময়: ০৪৩০ ঘণ্টা, মে ২৬, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa