ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ পূর্তি উপলক্ষে বিএসএফ'র সাইকেল শোভাযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ পূর্তি উপলক্ষে  বিএসএফ'র সাইকেল শোভাযাত্রা বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ পূর্তি উপলক্ষ্যে বিএসএফ'র সাইকেল শোভাযাত্রা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): বাংলাদেশের জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্ম বর্ষপূর্তি উপলক্ষ্যে বাই সাইকেল শোভাযাত্রার আয়োজন করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। মোট ১৭ জন বিএসএফ জওয়ান এই শোভাযাত্রায় অংশগ্রহণ করে।

এটি গত ১০ জানুয়ারি পশ্চিমবঙ্গ থেকে শুরু হয়ে বিভিন্ন জায়গা অতিক্রম করে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) আসাম রাজ্য থেকে ত্রিপুরার ঊনকোটি জেলার কৈলাসহরে প্রবেশ করে।

টিম কৈলাসহরে প্রবেশ করার সময় বিএসএফ এর ২০ নম্বর ব্যাটালিয়নের কমান্ডেন্ট এস  প্রসাদসহ বাংলাদেশর সীমান্তরক্ষী বাহিনী বিজিবি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সাইকেল আরোহীদের স্বাগত জানানো হয়।  

অনুষ্ঠানে উপস্থিত বিএসএফ এবং বিজিবি বাহিনী রঙিন বেলুন ও পায়রা উড়িয়ে উপদেশের সীমান্তরক্ষী বাহিনীদের মৈত্রী সম্পর্ক অটুট রাখার বিষয়টিকে জানান দেন। পাশাপাশি সবুজ পতাকা নেড়েও সাইকেল আরোহীদের অভ্যর্থনা জানান।

আগামী ১৭মার্চ বঙ্গবন্ধু জন্মদিনে মিজোরামে গিয়ে শেষ হবে এই শোভাযাত্রা। উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীদের মধ্যে মৈত্রীর সম্পর্ক আরও মজবুত করতে এর আয়োজন করা হয়েছে বলে জানান কমান্ডেন্ট এস প্রসাদ।  

বাংলাদেশ সময়: ০৩৫৫ ঘণ্টা, ১৭ ফেব্রুয়ারি ২০২১
এসসিএন/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa