ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় উদযাপিত হল স্বাধীনতা দিবস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৫
কলকাতায় উদযাপিত হল স্বাধীনতা দিবস ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ হাই কমিশনে উদযাপন  হল স্বাধীনতা দিবস। এই উপলক্ষে কমিশন চত্বরে বাংলাদেশের জাতীয়  পতাকা উত্তোলন করেন কলকাতা স্থিত বাংলাদেশ উপ হাইকমিশনার জকি আহাদ।



এরপর মিশনের সেমিনার হলে আয়োজিত এক সভায় মুক্তিযুদ্ধের শহীদের প্রতি শ্রদ্ধা জনিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।   রাষ্ট্রপতির বাণী পাঠ করে শোনান কনস্যুলার আনোয়ারুল ইসলাম। প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (ভিসা) মনসুর আহমেদ। পররাষ্ট্রমন্ত্রীর ভাষণ পাঠ করেন প্রথম সচিব (প্রেস) মোফাকখরুল ইকবাল।

বক্তব্য রাখতে গিয়ে জকি আহাদ বলেন, বাংলাভাষার জন্য লড়াই করতে গিয়ে একটি রাষ্ট্রের নির্মাণ হয়েছে, এটা গর্বের। তিনি আরও বলেন এই দিনে মাহাত্ম্য বুঝতে হলে, চিন্তা-চেতনাকে গভীরভাবে ভাবতে হবে। তিনি জানান, প্রতিটি ভূখণ্ডেই নেতা আছেন কিন্তু বঙ্গবন্ধুর মত নেতা আর হবে কিনা তার জানা নেই।

তিনি বলেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে সোনার বাঙলা গড়ার দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এই এগিয়ে যাওয়াকে কেউ আটকাতে পারবে না।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, মার্চ ২৬,২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।