ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

জোটের বিরুদ্ধে দাঁড়ালে শাস্তি পেতে হবে: প্রণব মুখার্জি

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১১
জোটের বিরুদ্ধে দাঁড়ালে শাস্তি পেতে হবে: প্রণব মুখার্জি

কলকাতা: কংগ্রেস-তৃণমূল জোটের বিরুদ্ধে দাঁড়ালে শাস্তি পেতে হবে বলে হুঁশিয়ার করে দিয়েছেন ভারতের অর্থমন্ত্রী ও কংগ্রেস নেতা প্রণব মুখার্জি।

বিধানসভা নির্বাচন নিয়ে সোমবার বিকেলে কলকাতা প্রেসক্লাবে সাংবাদিকেদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।



প্রণব মুখার্জি বলেন, ‘মানুষের চাহিদাকে সম্মান জানিয়ে তৃণমূল ও কংগ্রেস জোট হয়েছে। এই দুই দলের কেউ যদি জোটের বিরুদ্ধে দাঁড়ান, তাহলে তাকে শাস্তি পেতে হবে। ’

তিনি আরও বলেন, রাজ্যের বিপুল মানুষের সমর্থন নিয়ে বামফ্রন্ট ক্ষমতায় এসেছিল। কিন্তু মানুষের চাহিদা পূরণ হয়নি। তাই এই জোট গঠন করতে হয়েছে।

এ সময় তিনি পশ্চিমবঙ্গের মানুষ পরিবর্তন চায় বলেও মন্তব্য করেন।

প্রণব মুখার্জি বলেন, ‘লোকসভা নির্বাচন এবং তার পরবর্তী বিধানসভার উপ-নির্বাচন রাজ্যের বিভিন্ন নির্বাচনে মানুষ জোটের পক্ষে সমর্থন জানিয়েছে। লোকসভা নির্বাচনের ফলাফল অনুযায়ী বামফ্রন্ট সরকার এরই মধ্যে সংখ্যালঘুতে পরিণত হয়েছে। রাজ্যের মানুষ পরিবর্তন চান। ’

এদিন তিনি রেলমন্ত্রী মমতা ব্যানার্জির প্রশংসা করে বলেন, তিনি রেল মন্ত্রক সুষ্ঠুভাবেই চালাচ্ছেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হলেও তিনি ভালো চালাবেন।

তৃণমূলের সঙ্গে মাওবাদীদের সর্ম্পক রয়েছেÑবামপন্থীদের এমন অভিযোগ উড়িয়ে দিয়ে তিনি বলেন, তৃণমূল পরিষ্কার জানিয়েছে তাদের সঙ্গে মাওবাদীদের কোনও সর্ম্পক নেই।

শহরের মধ্যবিত্ত মানুষ কংগ্রেস থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেÑ এমন দাবি উড়িয়ে দিয়ে প্রণব মুখার্জি বলেন, এটা আদৌ ঠিক নয়। ১৯৭৭ সাল থেকে রাজ্যের একাধিক ভোটের ফলে দেখা যাচ্ছে কংগ্রেসের পক্ষে ৩৮ থেকে ৪০ শতাংশ সমর্থন রয়েছে।

জোটের পক্ষে যৌথ প্রচার নিয়ে এদিন তিনি বলেন, সময় মতো যৌথ প্রচার হবে। কংগ্রেস অনেক রাজ্যেই জোট করেছে। কিন্তু কোথাও যৌথ কর্মসূচি নেয়নি।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, এপ্রিল ১১,২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa