ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনা আক্রান্তের হার শূন্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
চট্টগ্রামে করোনা আক্রান্তের হার শূন্য ...

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় ৩২টি নমুনা পরীক্ষা করে কারও করোনাভাইরাস শনাক্ত হয়নি। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার শূন্য।

রোববার (২৭ নভেম্বর) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে ৫টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে বিআইটিআইডি ল্যাবে ১৭টি, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪টি, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৮টি, ইপিক হেলথ কেয়ারে ১টি এবং মেট্রোপলিটন হাসপাতালে ২টি নমুনা পরীক্ষা করে সবগুলো নেগেটিভ পাওয়া যায়।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৯ হাজার ৫০৬ জন। এর মধ্যে নগরে ৯৪ হাজার ৪৩০ জন এবং বিভিন্ন উপজেলায় ৩৫ হাজার ৭৬ জন। এছাড়া মোট মৃত্যুবরণকারী ১ হাজার ৩৬৮ জনের মধ্যে ৭৩৭ জন মহানগর এবং ৬৩১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সংশ্লিষ্টরা বলছেন, করোনার টিকাদানের কারণেই বর্তমানে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা শূন্যের ঘরে নেমে এসেছে।  

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, চট্টগ্রাম মহানগর ও ১৫টি উপজেলায় শিক্ষার্থী রয়েছে আনুমানিক সাড়ে ৯ লাখ। এর মধ্যে ১২-১৮ বছর বয়সী শিক্ষার্থীর সংখ্যা ৮ লাখের মতো। চট্টগ্রাম নগরীতে এই সংখ্যা প্রায় ২ লাখ ৭০ হাজার ৯০৮ জন। এসব শিক্ষার্থীর অধিকাংশই টিকার আওতায় এসেছে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa