ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাইজভাণ্ডার দরবার শরীফ অসাম্প্রদায়িক ও মানবতার প্রতীক: ডা. রাজীব রঞ্জন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
মাইজভাণ্ডার দরবার শরীফ অসাম্প্রদায়িক ও মানবতার প্রতীক: ডা. রাজীব রঞ্জন

চট্টগ্রাম: মাইজভাণ্ডার দরবার শরীফ অসাম্প্রদায়িক ও মানবতার প্রতীক বলে মন্তব্য করেছেন ভারতীয় সহকারী হাই কমিশনার ডা.রাজীব রঞ্জন।

রবিবার (২০ নভেম্বর) দুপুরে নগরীর বহদ্দারহাটে হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের উদ্যোগে অসহায় ও দরিদ্রদের মধ্যে চেক বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তিনি বলেন, ভারত ও বাংলাদেশের দুই দেশের মানুষের মধ্যে আত্মার সম্পর্ক। শুধু তাই নয় সংস্কৃতি, আচার আচরণ, খাবার, খেলাধুলা এমনকি আধ্যত্মিতকায়ও গভীর মিল রয়েছে।

ভারতের মাটিতে শাহসূফী  খাজা মঈনুদ্দিন চিশতীর রওজা। অনেক বাংলাদেশী প্রতিবছর মাজার শরীফ জিয়ারতে যান। দুই দেশের মানুষের মধ্যে যেই আত্মার সম্পর্ক তা কেউ ছিন্ন করতে পারবে না। মাইজভাণ্ডার দরবার শরীফও অসাম্প্রদায়িক চেতনা বিশ্বাস করে এবং লালন করে। শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের কর্মকাণ্ড মানবতার জন্য এবং অসহায়দরে জন্য। এর মাধ্যমে প্রান্তিক পর্যায়ের মানুষ উপকৃত হচ্ছে। এই ধরণের কাজ মানুষকে অনুপ্রাণিত করবে, যা সমাজের জন্য দৃষ্টান্ত।

এ সময় গাউছিয়া হক মনজিলের সাজ্জাদানশীন সৈয়দ হাসান মাইজভাণ্ডারী বলেন, ভারত বাংলাদেশের পরম বন্ধু। স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান ভুলার মতো নয়। দুই প্রতিবেশী আজ কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে চলছে। আমরা মনেকরি দুই দেশের মানুষের মধ্যকার সম্পর্ক আরো অনেকদূর এগিয়ে যাবে।  

শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের ম্যানেজিং ট্রাস্টি সৈয়দ হাসান মাইজভাণ্ডারীর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. ইফতেখার উদ্দীন চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য এইচ এম আলী আবরাহা দুলাল, ট্রাস্টের সচিব এ ওয়াই এম ডি জাফর।

পরে ভারতীয় সহকারী হাইকমিশনার বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে চেক বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।