ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কমেছে মুরগি ও ডিমের দাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
কমেছে মুরগি ও ডিমের দাম ...

চট্টগ্রাম: এক সপ্তাহের ব্যবধানে ডিম ও মুরগির দাম কমেছে। তবে বেড়েছে বেশকিছু ভোগ্যপণ্যের দাম।

শুক্রবার (১৮ নভেম্বর) চট্টগ্রাম নগরের কাজির দেউড়ি বাজার ঘুরে দেখা গেছে, ৫০ কেজির প্রতিবস্তা চালে ১৫০ থেকে ২০০ টাকা পর্যন্ত বেড়েছে। এছাড়া চাল, ডাল, আটা, ময়দা, তেল, চিনি, ছোলার দামও বেড়েছে।

কমেছে পেঁয়াজ, রসুন, আদা, ডিম ও ব্রয়লার মুরগির দাম।

বাজারে শীতকালীন সবজি শিম ১০০ থেকে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে। পটল, করলা, বেগুন, লতির কেজি ৭০ থেকে ৮০ টাকা। ফুলকপি ও বাঁধাকপি প্রতিপিস ৮০ থেকে ৭০ টাকা, টমেটো বিক্রি হচ্ছে ১২০ টাকা, দেশি আলু বিক্রি হচ্ছে ১৬০ টাকা কেজি দরে।  

সবজি বিক্রেতা লোকমান হোসেন বাংলানিউজকে বলেন, বাজারে নতুন শিম এসেছে। তাই দাম একটু বেশি। এর আগে পুরাতন শিম বিক্রি হয়েছে ৮০ টাকায়। অন্যান্য সবজির দাম আগের চেয়ে কমেছে।

বাজারে কমেছে পেঁয়াজের দামও। প্রতিকেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৪৮ টাকায়, যা সপ্তাহখানেক আগে ৫০ টাকা ছিল। আমদানি করা পেঁয়াজের কেজি মানভেদে ৪০ থেকে ৫০ টাকায় পাওয়া যাচ্ছে। দেশি রসুন কেজিতে ১০ টাকা কমে ৯০ থেকে ১০০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। চায়না আদা বিক্রি হচ্ছে ১৮০ থেকে ১৯০ টাকায়।

এ ছাড়া বাজারে ফার্মের ডিম প্রতি ডজন ১২০ টাকায় বিক্রি হচ্ছে। যা এক সপ্তাহ আগে বিক্রি হতো ১৩০ টাকায়। ব্রয়লার মুরগি কেজি ১৬০ টাকা। যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ১৭০-১৮০ টাকায়। এছাড়াও সোনালি মুরগি কেজিপ্রতি ২৯০-৩০০ টাকায় বিক্রি হচ্ছে। এর আগে বিক্রি হয়েছে ৩২০ টাকায়। দেশি মুরগী ৪৭০ টাকা, গত সপ্তাহে বিক্রি হয়েছে ৫০০ টাকায়।  

বিক্রেতা মাঈনুদ্দীন বাংলানিউজকে বলেন, আগের চেয়ে ডিম ও মুরগির দাম কমেছে। ডিম ডজন প্রতি ১০ টাকা কমেছে। সবকিছু স্বাভাবিক থাকলে ডিম ও মুরগির দাম আরও কমার সম্ভাবনা দেখছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।