ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এজলাসে ভিডিওধারণ, কাঠগড়ায় ১ ঘণ্টা শাস্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
এজলাসে ভিডিওধারণ, কাঠগড়ায় ১ ঘণ্টা শাস্তি প্রতীকী ছবি

চট্টগ্রাম: প্রথম সিনিয়র সহকারী জজ আদালতের কার্যক্রম চলাকালে এজলাস কক্ষে ঢুকে ভিডিও ধারণের অপরাধে তৌহিদুল আলম নামে এক যুবককে এক ঘণ্টা কাঠগড়ায় দাঁড় করিয়ে রাখা হয়েছে।

সোমবার (৭ নভেম্বর) দুপুরে চট্টগ্রামের প্রথম সিনিয়র সহকারী জজ মোছাম্মৎ ইশরাত জাহান নাসরিনের আদালতে এ ঘটনা ঘটে।

তৌহিদুল আলম, বোয়ালখালীর শাকপুরা এলাকার বাসিন্দা বলে জানা গেছে।  

আদালতের বেঞ্চ সহকারী নুরুল আলম বাংলানিউজকে বলেন, তৌহিদুল আলম আদালতের বারান্দা থেকে মোবাইলে ভিডিও ধারণ করতে করতে এজলাস কক্ষে ঢুকেন।

এজলাসের ভেতরে ভিডিও করার সময় আইনজীবীরা তাকে দেখলে মোবাইল বন্ধ করতে বলেন। তারপরও ওই যুবক ভিডিও ধারণ অব্যাহত রাখেন। আইনজীবীরা মিলে তাকে ধরে আদালতের নজরে আনেন। এ সময় ওই যুবক তার নাম তৌহিদুল আলম এবং নিজেকে এশিয়ান টেলিভিশনের ক্রাইম রিপোর্টার পরিচয় দেন। পরে আদালত তার মোবাইল জব্দের আদেশ দিয়ে তাকে কাঠগড়ায় এনে দাঁড় করানোর নির্দেশ দেন।

তিনি বলেন, পরে ভিডিও ধারণের জন্য লিখিতভাবে ভুল স্বীকার করেন এবং ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড না করার জন্য আদালত তাকে সতর্ক করেন। আদালতের নির্দেশে ধারণ করা ভিডিও মোবাইল থেকে মুছে ফেলা হয়। এরপর মোবাইল ফেরত দিয়ে বিচারক তাকে আদালত ত্যাগের নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।