ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অর্থনীতি আ.লীগের কবলে পড়ে ধ্বংসের দ্বারপ্রান্তে: ডা. শাহাদাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
অর্থনীতি আ.লীগের কবলে পড়ে ধ্বংসের দ্বারপ্রান্তে: ডা. শাহাদাত ...

চট্টগ্রাম: নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, আজ দেশের অর্থনীতি আওয়ামী লীগের কবলে পড়ে ধ্বংসের দ্বারপ্রান্তে। ভোট চোরেরা হাজার হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের নামে পাচার করেছে হাজার হাজার কোটি টাকা।

যার ফলে বিদ্যুৎ উৎপাদন ও বিপণন ব্যবস্থা চরমভাবে বিপর্যস্ত। আগামীতে মোমবাতি বা হারিকেনের আলোতে উন্নয়নের আশার গল্প শুনতে হবে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে জাতীয়তাবাদী যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর যুবদলের উদ্যোগে নগরের ষোলশহর ২নম্বর গেট এলাকায় যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

ডা. শাহাদাত হোসেন বলেন, যুবদল জাতীয়তাবাদী দলের সবচেয়ে শক্তিশালী অঙ্গসংগঠন। প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাতেগড়া যুবদল আজ সময়ের সেরা সুশৃঙ্খল সংগঠনে পরিণত হয়েছে। আজ থেকে ৪৪ বছর আগে হতাশাগ্রস্ত যুবসমাজকে সমাজের মূল ধারায় এনে প্রত্যেক স্তরে সৎ ও মেধাবী যুবকদের নেতৃত্ব গড়ে তোলার লক্ষ্যেই যুবদলের জন্ম। হাসিনা পতন আন্দোলনে প্রধান হাতিয়ার হবে জাতীয়তাবাদী যুবদল। কোনো অপশক্তিই হাসিনার পতন ঠেকাতে পারবে না।  

প্রধান বক্তার বক্তব্যে নগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেন, উন্নয়নের গল্প শুনিয়ে দেশবাসীকে আর খুশি রাখা যাচ্ছে না। দেশের আকাশে-বাতাসে লুটপাটের দুর্গন্ধ। দেশ পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ শাসকগোষ্ঠী। চট্টগ্রাম মহানগর যুবদলকে আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে। আন্দোলন-সংগ্রাম ছাড়া ফ্যাসিবাদমুক্ত হবে না।

চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদের পরিচালনায় যুব সমাবেশের পর নানা রঙের বেলুন ও শান্তির প্রতীক পায়রা আকাশে উড়িয়ে র‌্যালি উদ্বোধন করেন নগর বিএনপি নেতৃবৃন্দ। র‌্যালিটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক বিপ্লব উদ্যানে ফুলেল শ্রদ্ধা অর্পণ করেন নগর বিএনপি ও নগর যুবদল নেতৃবৃন্দ।

বক্তব্য দেন নগর যুবদলের সহ সভাপতি নূর আহমদ গুড্ডু, সাহেদ আকবর, এমএ রাজ্জাক, ইকবাল হোসেন সংগ্রাম, ফজলুল হক সুমন, মো. ইলিয়াছ ও জহিরুল ইসলাম জহির প্রমুখ। এদিকে যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পুলিশের গুলিতে নিহত হুমায়ুন কবিরের পরিবার এবং আওয়ামী লীগের হাতে নিহত সাইদুরের পরিবার কাছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে উপহার সামগ্রী পৌঁছে দেন চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী ও সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ। অন্যদিকে যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের উদ্যোগে নগরের ষোলশহর ২ নম্বর গেট এলাকায় র‍্যালি ও এক সমাবেশের আয়োজন করে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।