ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৪৫ লাখ টাকার মেডিক্যাল সরঞ্জাম আত্মসাৎ, গ্রেফতার ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
৪৫ লাখ টাকার মেডিক্যাল সরঞ্জাম আত্মসাৎ, গ্রেফতার ১ ...

চট্টগ্রাম: নগরের চকবাজার থানার চট্টেশ্বরী মোড় থেকে ৪৫ লাখ টাকার মেডিক্যাল সরঞ্জাম আত্মসাতের ঘটনায় মো. সুমন (৩৫) নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে আত্মসাৎ করা সব সরঞ্জাম উদ্ধার করা হয়।

 

বুধবার (২৬ অক্টোবর) বিকেলে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মো. সুমন মাদারীপুর জেলার নয়াকান্তি ইউনিয়নের মৃত আক্কাসের ছেলে বলে।

 

পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কাজী মোহাম্মদ গোলাম মোস্তফা কার্ডিয়াক কেয়ার নামে একটি মেডিক্যাল সরঞ্জাম সাপ্লাই প্রতিষ্ঠানের সহকারী মার্কেটিং অফিসার ও চট্টগ্রাম প্রতিনিধি। কার্ডিয়াক কেয়ারের ঢাকা অফিস থেকে ৫৮টি প্রতিস্থাপন যোগ্য হার্টের রিং চট্টগ্রামের বিভিন্ন মেডিক্যাল সেন্টারের জন্য পাঠানো হয়। যার আনুমানিক মূল্য ৪৫ লাখ টাকা। গত সোমবার (২৪ অক্টোবর)  তিনি এসব পণ্য গ্রহণ করতে নগরের কাজীর দেউড়ির এসএ পরিবহন অফিসে যান। সেখান থেকে পণ্যগুলো নিয়ে সিএসসিআর হাসপাতালে যাওয়ার জন্য একটি রিকশা ভাড়া করেন।

নগরের চট্টেশ্বরী মোড়ে আসার পর রিকশাচালক হঠাৎ রিকশা বিকল হয়ে গেছে বলে ঠিক করার জন্য তাকে নামতে বলেন। তিনি নেমে রাস্তার একপাশে দাঁড়ালে একলোক তার সঙ্গে ধাক্কা লাগিয়ে তর্কাতর্কি শুরু করেন। তিনি কিছু বুঝে উঠার আগেই চোখ ঘুরিয়ে দেখেন রিকশাচালক নেই। তিনি পণ্যগুলো ফেরত পেতে সিএসসিআরও এসএ পরিবহন অফিসে যান। পরে পণ্যগুলো না পেয়ে তিনি চকবাজার থানায় মামলা দায়ের করেন।

চকবাজার থানার উপপরিদর্শক (এসআই) আরফাত হোসেন বাংলানিউজকে বলেন, ৪৫ লাখ টাকার মেডিক্যাল সরঞ্জাম আত্মসাতের ঘটনায় তথ্যপ্রযুক্তির সহায়তায় ঘটনার মূল হোতা মো. সুমনকে গ্রেফতার করা হয়েছে। নগরের কোতোয়ালী থানার আটমার্চিং মোড় ফোর স্টার ফিলিং স্টেশনের সামনে থেকে আত্মসাৎকৃত সব সরঞ্জাম উদ্ধার করা হয়। আসামির দেওয়া তথ্য মতে ঘটনায় ব্যবহৃত রিকশাটি নগরের চট্টেশ্বরী মোড় গ্রামীণ জুয়েলার্স সামনে থেকে উদ্ধার করা হয়েছে। পলাতক সহযোগীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এমআই/বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।