ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ও ভেজাল পণ্য বিক্রি, লাখ টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ও ভেজাল পণ্য বিক্রি, লাখ টাকা জরিমানা  ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

চট্টগ্রাম: ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ও বিক্রি নিষিদ্ধ ওষুধ সংরক্ষণ করায় দুই প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়াও ভেজাল পণ্য বিক্রির দায়ে ৩টি দোকানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিকেলের দিকে হাটহাজারী কাটিরহাট এলাকায় এ অভিযান পরিচালনা করেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলম।  

জানা গেছে, মেয়াদোত্তীর্ণ ও বিক্রি নিষিদ্ধ ওষুধ সংরক্ষণ করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এ জিয়া ফার্মেসিকে ৫০ হাজার টাকা, মদিনা ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়াও ভেজাল পণ্য ও বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া পণ্য বিক্রির অপরাধে তিন দোকানকে বিএসটিআই আইন-২০১৮ এ টিএস সরিষার তেলকে ৫ হাজার টাকা, আল জান্নাত বেকারিকে ৫ হাজার টাকা ও হাজি সালাম স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে বিএসটিআইয়ের পরিদর্শক মো. জিল্লুর রহমান, ফিল্ড অফিসার মো. মাহফুজুর রহমান ও হাটহাজারী মডেল থানার পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।  

ইউএনও শাহিদুল আলম বাংলানিউজকে বলেন, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ও ভেজাল পণ্য বিক্রি করায় ৫ প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। ভেজালবিরোধী আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।