ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

১০ দফা দাবিতে রেলওয়ে শ্রমিক লীগের বিক্ষোভ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
১০ দফা দাবিতে রেলওয়ে শ্রমিক লীগের বিক্ষোভ  ...

চট্টগ্রাম: বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ১০ দফা বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কর্মসূচিতে চট্টগ্রামস্থ সকল কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও শাখার সভাপতি-সম্পাদক সহ অন্যান্য নেতারা অংশগ্রহণ করেন।

সমাবেশে বক্তারা বলেন, আমাদের ১০ দফা দাবি মেনে নিতে হবে।

অন্যথায় কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো। শ্রমিকদের অধিকার সমুন্নত রাখতে আন্দোলন সংগ্রামের কোনও বিকল্প নেই। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান শ্রমিকবান্ধব সরকারের আমলে আমরা কখনো ভাবতে পারিনি আমাদের অধিকার হরণ করা হবে কিংবা আন্দোলন সংগ্রামে যেতে হবে। স্মারকলিপি কিংবা আলোচনার আহ্বান, সব ধাপই আমরা সম্পন্ন করেছি কিন্তু সমাধান আসেনি। এখন আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। তাই বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ ১০ দফা কর্মসূচি ঘোষণা করেছে। অনতিবিলম্বে এই ১০ দফা মেনে নেওয়ার আহ্বান জানাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মো. লোকমান হোসেন, উপদেষ্টা অরুণ কুমার দাস, সহ-সভাপতি শহীদুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার সাইফুল ইসলাম মামুন, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন, আন্তর্জাতিক সম্পাদক শামীম শাহরিয়ার পাপ্পু, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. আবু সুফিয়ান, সহ ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রকিবুল আলম সাজ্জী, কার্যনির্বাহী সদস্য শফিকুল ইসলাম সহ চট্টগ্রামস্থ শাখাসমূহের সভাপতি-সম্পাদকরা।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।