ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধু চিরঞ্জীব বাঙালির হৃদয়ে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
বঙ্গবন্ধু চিরঞ্জীব বাঙালির হৃদয়ে  ...

চট্টগ্রাম: পঁচাত্তরের পনেরোই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হলেও বঙ্গবন্ধুর আদর্শকে ঘাতকরা হত্যা করতে পারেনি। চিন্তা, চেতনায়, কর্মে বঙ্গবন্ধু চিরঞ্জীব কোটি বাঙালির হৃদয়ে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম শিক্ষা বোর্ড আয়োজিত আলোচনা সভায় বক্তারা এ মন্তব্য করেন।

সোমবার (১৫ আগস্ট) শিক্ষা বোর্ডের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচির শুরুতে সকাল সাড়ে ৯টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। সকাল ১০টায় আলোচনা সভা। দুপুরে এতিম ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ, বাদ জোহর বোর্ড মসজিদে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর দর্শন ছিল সুখী সমৃদ্ধশালী দারিদ্র্যমুক্ত অসাম্প্রদায়িক সোনার বাংলাদেশ। বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে তাঁর সুযোগ্য
কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই দর্শন বাস্তবায়ন সম্ভব হলে বঙ্গবন্ধুর আত্মা চিরশান্তি পাবে।  

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জাহেদুল হকের সভাপতিত্বে ও উপসচিব মোহাম্মদ বেলাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুস্তফা কামরুল আখতার।

সভায় বক্তব্য দেন বোর্ডের সচিব প্রফেসর আবদুল আলীম, পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ, বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলি, উপপরিচালক (হিসাব ও নিরীক্ষা) এমদাদ হোসেন, উপ-বিদ্যালয় পরিদর্শক আবুল বাশার, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট কিবরিয়া মাসুদ খান, সহকারী কলেজ পরিদর্শক আবুল কাশেম ফজলুল হক, সেকশন অফিসার কুতুব উদ্দিন হাছান নুরী, অফিস সহকারী ওমর ফারুক চৌধুরী, জাহেদ হোসেন, অফিস সহায়ক শাহাদাত হোসেন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa