ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

‘বৈশ্বিক অর্থনৈতিক সংকট মোকাবিলায় টেকসই উন্নয়ন প্রয়োজন’ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
‘বৈশ্বিক অর্থনৈতিক সংকট মোকাবিলায় টেকসই উন্নয়ন প্রয়োজন’ 

চট্টগ্রাম: বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক সংকট মোকাবিলায় সীমিত সম্পদের সুষম ব্যবহার করে টেকসই উন্নয়নের পথে দেশকে কীভাবে এগিয়ে নেওয়া যায় সেলক্ষ্যে সকলকে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

সোমবার (১৫ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের অ্যাকাডেমিক কাউন্সিল কক্ষে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ এর আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বঙ্গবন্ধু অবহেলিত ও শোষিত বাঙালি জাতিকে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন, অথচ তাঁকেই এই জাতির হাতে প্রাণ দিতে হয়েছে। বিগত দেড় দশক আগেও বাংলাদেশ একটা দুর্নীতিগ্রস্ত দেশ হিসেবে বিশ্বে পরিচিত ছিল। সেই দৈনদশা থেকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে গিয়েছে। দেশকে তিনি উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।  

ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিমের সভাপতিত্বে শোক সভায় বিশেষ অতিথি ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সুনীল ধর, পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।  

এতে আরও বক্তব্য রাখেন যন্ত্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কাজী আফজালুর রহমান, শহীদ মোহাম্মদ শাহ হলের প্রভোস্ট অধ্যাপক ড. রনজিৎ কুমার সূত্রধর, শিক্ষক সমিতির সভাপতি ড. আবু সাদাত মুহাম্মদ সায়েম, কর্মকর্তা সমিতির সভাপতি আমিন মোহাম্মদ মুসা, স্টাফ অ্যাসোসিয়েশনের সভাপতি মো. জামাল উদ্দিন এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে পুরকৌশল বিভাগের ছাত্রী সুমাইয়া সাদিয়া তোহা।  

এর আগে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করার মাধ্যমে দিনব্যাপী কর্মসূচীর শুরু হয়। সকাল ৯টায় চুয়েট উপাচার্য জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে স্বাধীনতা চত্বর এলাকায় বৃক্ষরোপণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa