ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিপিবির বিক্ষোভ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিপিবির বিক্ষোভ

চট্টগ্রাম: জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) চট্টগ্রাম জেলা।

শনিবার (৬ আগস্ট) বিকেলে নগরের সিনেমা প্যালেস চত্বরে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা সিপিবির সভাপতি অধ্যাপক অশোক সাহা।

সভায় সিপিবি নেতারা বলেন, দুর্নীতি-লুটপাট, টাকা পাচার ঠেকাতে ব্যর্থ সরকার জ্বালানি তেলের দাম বাড়িয়ে জনজীবনকে বিপর্যস্ত করে তুলেছে।

এ সরকার জনগণের ভোটের তোয়াক্কা করে না। এ সরকার জনমতেরও তোয়াক্কা করে না। হঠাৎ করে জ্বালানি তেলের দাম প্রায় দ্বিগুণ বাড়িয়ে দেওয়ার ফলে প্রায় ৫০ লাখ মানুষ দারিদ্রসীমার নিচে চলে যাবে।  

নেতারা আরও বলেন, টাকা পাচার, দুর্নীতি-লুটপাটের মাধ্যমে সরকার দলীয় লুটেরারা রাষ্ট্রীয় কোষাগার খালি করে ফেলেছে। রিজার্ভের পরিমাণ দিন দিন কমছে। মেগাপ্রকল্প বাস্তবায়নের নামে জনগণের ঘাড়ে চাপিয়ে দিয়েছে বিশাল অঙ্কের ঋণের বোঝা। দেশের অর্থনীতিকে হুমকির মুখে ফেলে দিয়েছে সরকার। এ অবস্থায় সরকার জনগণের ঘাড়ে সওয়ার হয়েছে। হঠাৎ করে জ্বালানি তেলের দাম প্রায় ৫০ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত চরম গণবিরোধী। এই সিদ্ধান্তের বিরুদ্ধে দেশপ্রেমিক সকল নাগরিককে রাজপথে নামার আহ্বান জানাচ্ছি।  

অবিলম্বে গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জানিয়ে সিপিবি নেতারা বলেন, দলের লুটেরাদের অবাধে লুটপাটের সুযোগ দেবেন আর জনগণের ঘাড়ে বন্দুক রাখবেন, এটা আর মেনে নেওয়া যায় না। দেশ ইউরোপ-সিঙ্গাপুর হয়ে যাবে স্বপ্ন দেখিয়ে মানুষকে ঘুম পাড়িয়ে রাখার দিন শেষ। জনগণকে আহ্বান জানাই ভার্চুয়াল জগত ছেড়ে সবাই রাস্তায় নামুন। দুঃশাসনের প্রতিবাদ করুন। দুর্নীতি-লুটপাটের প্রতিবাদ করুন। সরকারের গণবিরোধী কর্মকাণ্ড প্রতিরোধ করুন। বাম বিকল্প শক্তিশালী করুন।  

সিপিবি চট্টগ্রাম জেলার সহকারী সাধারণ সম্পাদক নূরুচ্ছাফা ভূ্ঁইয়ার সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, সিপিবি সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর, সম্পাদক মন্ডলীর সদস্য উত্তম চৌধুরী, নারীনেত্রী রেখা চৌধুরী, সিপিবি দক্ষিণ জেলার সহকারী সাধারণ সম্পাদক সেহাব উদ্দিন সাইফু, যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাংগঠনিক সম্পাদক রাশিদুল সামির প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।