ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নগরে দুপুরের মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের চেষ্টা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, জুলাই ১০, ২০২২
নগরে দুপুরের মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের চেষ্টা  ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ঈদের নামাজ আদায় শেষ করে নগরবাসী পশু কোরবানি করছেন। মসজিদের ইমাম-মুয়াজ্জিন এবং বিভিন্ন মাদ্রাসার ছাত্ররা পশু জবাইয়ে অংশ নিচ্ছেন।

আছেন পেশাদার কসাইরা।

রোববার (১০ জুলাই) সকাল ৮টা থেকে পশু জবাই করতে ব্যস্ত সময় পার করেন কোরবানিদাতারা।

প্রতিবেশীরা একে অপরের গরু জবাই করতে সহযোগিতা করছেন। বাড়ির সামনে, রাস্তায়, গাড়ির গ্যারেজ, ভবনের ছাদে এবং কেউ কেউ খোলা মাঠে পশু কোরবানি দিচ্ছেন। অনেকে ঈদের দ্বিতীয় দিনও পশু কোরবানি করবেন বলে জানিয়েছেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চোধুরী বলেন, নগরকে ৭ ঘণ্টার মধ্যে বর্জ্যমুক্ত করতে চাই। এজন্য ৪১টি ওয়ার্ডকে ৬ জোনে বিভক্ত করা হয়েছে। ৫ হাজার সেবক কাজ করছে সকাল থেকে। বর্জ্য পরিবহনে রয়েছে ৩৪৫টি গাড়ি। কনজারভেন্সি বিভাগ, প্রকৌশল বিভাগ, ওয়ার্ড কাউন্সিলর ও কর্মকর্তারা সমন্বিতভাবে কাজ করছেন।  

মেয়র বলেন, অলি-গলিতে যাতে বর্জ্য ও নাড়িভুড়ি পড়ে না থাকে সেজন্য বড় বড় পলিথিন সরবরাহ করা হয়েছে বিভিন্ন ওয়ার্ডে। এছাড়া চসিকের কন্ট্রোল রুম খোলা হয়েছে। নগরবাসী অসুবিধার কথা ফোনে জানালে সেখানে সেবকরা গিয়ে দ্রুত বর্জ্য অপসারণের কাজ করবে। আশা করছি, দুপুর ২টার মধ্যে বর্জ্য অপসারণ করা যাবে।  

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুলাই ১০, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।