ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

১৩ লাখ পিস ইয়াবার মামলায় আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
১৩ লাখ পিস ইয়াবার মামলায় আসামি গ্রেফতার ...

চট্টগ্রাম: নগরের পাঁচলাইশ থানার শুলকবহর এলাকা থেকে ১৩ লাখ পিস ইয়াবার মামলার আসামি মোহাম্মদ শওকত আলমকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রো।

শনিবার (২ জুলাই) দিবাগত রাতে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মোহাম্মদ শওকত আলম হাটহাজারী থানার উত্তর মাদার্শা ইউনিয়নের উত্তর মাদার্শা ২ নম্বর ওয়ার্ডের মৃত শাহ আলমের ছেলে।  

পিবিআই সূত্রে জান যায়, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মহানগর গোয়েন্দা পুলিশ ২০১৮ সালের ৩ মার্চ গোপন সংবাদের ভিত্তিতে হালিশহর থানাধীন শ্যামলী আবাসিক এলাকায় শান্তিবাগ মসজিদের পাশে একটি ভবনের ৪র্থ তলা থেকে ২০ প্যাকেটে সর্বমোট ১৩ লাখ পিস ইয়াবাসহ আশ্রাফ আলী ও মো হাসান নামে দুইজনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় মহানগর গোয়েন্দা বিভাগের উপপরিদর্শক (এসআই) আব্দুর রব বাদী হয়ে হালিশহর থানায় মামলা করেন। মামলা নম্বর-১(৪/০৫/২০১৮) ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯(১) এর
৯(খ)/২৫/৩৩(১) ধারায় মামলা দায়ের করা হয়।  

পিবিআই চট্টগ্রাম মেট্রোর অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েদ কাওসার বাংলানিউজকে জানান, হালিশহর থানার ১৩ লাখ পিস ইয়াবার মামলায় প্রাথমিকভাবে তদন্ত শেষে ১২ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। গ্রেফতার আসামি আশ্রাফ আলী ও রাশেদ প্রকাশ মুন্না আদালতে ১৬৪ ধারার দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে গ্রেফতার শওকত আলমের নাম বলেন। কিন্তু শওকত আলমকে শনাক্ত ও গ্রেফতার করা সম্ভব হয়নি। এছাড়াও আরও চারজন আসামিকে নাম-ঠিকানা শনাক্ত না হওয়ায় আদালত স্বপ্রণোদিত হয়ে অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা দিয়ে মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআই চট্টগ্রাম মেট্রোকে দায়িত্ব দেন।

গত ১৭ এপ্রিল মামলাটির তদন্তভার গ্রহণ করা হয়েছে জানিয়ে জুনায়েদ কাওসার জানান, তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে নগরের পাঁচলাইশ থানার শুলকবহর এলাকা থেকে শনিবার দিবাগত রাতে শওকতকে গ্রেফতার করা হয়। শওকত একজন মাদক কারবারি। শওকত সহযোগীসহ আমদানি নিষিদ্ধ ইয়াবা মিয়ানমার থেকে এনে চট্টগ্রামসহ সারা দেশব্যাপী সরবরাহ করতেন। দীর্ঘদিন যাবত তিনি পলাতক থেকে ইয়াবার  ব্যবসা চালিয়ে যান। দীর্ঘ পাঁচ বছর পলাতক থাকার পর গ্রেফতার শওকত আলমকে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa