ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম জেলার পিপি হলেন শেখ ইফতেখার সাইমুল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জুন ৩০, ২০২২
চট্টগ্রাম জেলার পিপি হলেন শেখ ইফতেখার সাইমুল শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

চট্টগ্রাম: জেলার পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে নিয়োগ পেলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ও  চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

বৃহস্পতিবার (৩০ জুন) আইন মন্ত্রণালয় শেখ ইফতেখার সাইমুল চৌধুরীকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

এ নিয়োগ অবিলম্বে কার্যকর হবে বলে জানানো হয়েছে প্রজ্ঞাপনে। এর আগে গত ১৬ জুন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এবং চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি আ ক ম সিরাজুল ইসলামের মৃত্যু হয়।  

পিপির বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

শেখ ইফতেখার সাইমুল চৌধুরী চট্টগ্রাম সিটি কলেজ থেকে ইসলামিক ইতিহাসে সম্মান ও ১৯৮৯ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে কৃতিত্বের সঙ্গে আইনে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

ইফতেখার সাইমুল চৌধুরী বিএনসিসির সদস্য হিসেবে তিনটি জাতীয় প্যারেডে অংশ নেন। ক্যাডেটদের সর্বোচ্চ পদক সিইউও হিসেবে ক্যাডেট জীবন শেষ করেন তিনি। তিনি বাংলাদেশ এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশন চট্টগ্রাম চ্যাপ্টারের সাবেক ভাইস প্রেসিডেন্ট।  

১৯৮০ সালে সিটি কলেজ ছাত্র সংসদ নির্বাচনে তিনি কবিতা ও বিতর্ক সম্পাদক নির্বাচিত হন। ১৯৮২ সালে সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হন। ১৯৮৩-৮৪ সালে জিএস ও ভিপি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮৫ সালে সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। পরে তিনি চট্টগ্রাম জেলা আইজীবী সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন। যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে জাহানারা ইমামের ঘাতক দালাল নির্মূল কমিটির সমন্বয়কের দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া ২০০০ সালে খণ্ডকালীন পিপি হিসেবেও দায়িত্ব পালন করেন।  

বাংলাদেশ সময়:১৯৫০ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa