ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পাহাড় ব্যবস্থাপনা কমিটির ৭ সিদ্ধান্ত 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, জুন ২১, ২০২২
পাহাড় ব্যবস্থাপনা কমিটির ৭ সিদ্ধান্ত 

চট্টগ্রাম: পাহাড়ে অবৈধ ও ঝুঁকি নিয়ে বসবাসকারীদের স্থায়ীভাবে সরিয়ে নিতে কি কি কার্যক্রম পরিচালনা করা যায় তা নিয়ে আলোচনা হয়েছে পাহাড় ব্যবস্থাপনা কমিটির সভায় । এতে ৭টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে সকলে উপনীত হন।

 

মঙ্গলবার (২১ জুন) বিকেলে সাড়ে চারটার দিকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সিদ্ধান্তগুলো হলো: রেলওয়ে ও সিটি করপোরেশনসহ সকাল বিভাগ থেকে প্রাপ্ত তালিকা সমন্বয় করে হালনাগাদ করা, উপজেলা পর্যায়ে বনবিভাগের পাহাড়ে অবৈধ বসবাসকারীদের তালিকা দেবে বনবিভাগ, বায়েজিদ লিংক রোডের যে পাহাড়  কাটা হয়েছে সেটির টেকনিক্যাল প্রতিবেদন দেওয়া জন্য ১৩ সদস্যের কমিটি গঠন, যে সমস্ত পাহাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে সেগুলো কাঁটা তারের বেড়া দিয়ে রক্ষা করা ও গাছ লাগিয়ে দেওয়া, ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসকারীদের অবৈধ বিদ্যুৎ, পানি ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা, পাহাড়ধসের বিষয়ে জনসাধারণকে সচেতন করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, পরীর পাহাড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ।

 

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মাদ মিজানুর রহমান, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন খান, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুন ২১, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।