ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এমএ হান্নান মুক্তিসংগ্রামের ইতিহাসের উজ্জ্বল নক্ষত্র

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জুন ১২, ২০২২
এমএ হান্নান মুক্তিসংগ্রামের ইতিহাসের উজ্জ্বল নক্ষত্র ...

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন,  স্বাধীনতার পরপরই সংসদে এমএ হান্নানকে বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার বেতার পাঠক হিসেবে স্বীকৃতি দিইনি- এটা আমাদের মহাভুল। এই ভুলের সুযোগ নিয়ে বিএনপি একের পর এক ইতিহাস বিকৃতি ঘটিয়েছে।

রোববার (১২ জুন) সকালে বৃহত্তর চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এমএ হান্নানের ৪৮তম মৃত্যুবার্ষিকীতে নগরের চৈতন্যগলিতে মরহুমের কবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে সংক্ষিপ্ত স্মরণানুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মোনাজাত শেষে সংক্ষিপ্ত স্মরণানুষ্ঠানে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, এমএ হান্নান মুক্তিসংগ্রামের ইতিহাসের উজ্জ্বল নক্ষত্র।

তাঁকে অবমাননার উদ্দেশ্যে বিএনপি ইতিহাস বিকৃত করেছে। প্রতারণামূলকভাবে যারা এখনো বলেন জিয়া স্বাধীনতার ঘোষক তারা ইতিহাসের খলনায়ক।

রোববার (১২ জুন) সকালে চৈতন্যগলিতে কালুরঘাট স্বাধীন বাংলা বিপ্লবী বেতার কেন্দ্র থেকে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতা ঘোষণা পাঠকারী, বৃহত্তর চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম এমএ হান্নানের ৪৮তম মৃত্যুবার্ষিকীতে মরহুমের কবরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছিরের নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে মোনাজাত করা হয়।   

স্মরণানুষ্ঠানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উপদেষ্টা শফর আলী, শেখ মো. ইসহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. হোসেন, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী ও কার্যনির্বাহী সদস্য বখতেয়ার উদ্দিন খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জুন ১২, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।