ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএম ডিপোতে অক্ষত পণ্য দ্রুত রফতানির আহ্বান বিজিএমইএর 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জুন ৯, ২০২২
বিএম ডিপোতে অক্ষত পণ্য দ্রুত রফতানির আহ্বান বিজিএমইএর  বিএম ডিপো পরিদর্শন করেন বিজিএমইএ নেতারা।

চট্টগ্রাম: সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপো পরিদর্শন করেছেন বিজিএমইএর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্ব একটি প্রতিনিধি দল।  

এ সময় সৈয়দ নজরুল ইসলাম রফতানির সাপ্লাই-চেইন নিরবচ্ছিন্ন রাখার স্বার্থে ডিপোতে অক্ষত পণ্যগুলো দ্রুত জাহাজীকরণের লক্ষ্যে প্রয়োজনীয় উদ্যোগ নিতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুর সাড়ে ১২টায় প্রতিনিধি দলটি বিএম ডিপোতে আসেন।  

এর আগে বেলা ১১টার দিকে তারা চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন।

এ সময় হাসপাতালের পরিচালক বি. জেনারেল মো. শামীম আহসানের সঙ্গে দুর্ঘটনায় আহতদের সর্বশেষ অবস্থা নিয়ে মতবিনিময় করেন এবং অগ্নিকাণ্ডে আহতদের জন্য বিজিএমইএর পক্ষ থেকে দ্বিতীয় ধাপে জরুরি খাদ্যসামগ্রী হস্তান্তর করেন।  

এ সময় বিজিএমইএর সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক এমডিএম মহিউদ্দিন চৌধুরী, তানভীর হাবিব, এএম শফিউল করিম (খোকন), এম আহসানুল হক ও বিজিএমইএর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

সৈয়দ নজরুল ইসলাম বলেন, বিএম কনটেইনার ডিপোতে মর্মান্তিক অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনা অনাকাঙ্ক্ষিত। দুর্ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য লাভে অত্যন্ত দ্রুততার সঙ্গে চিকিৎসাসেবা দেওয়ায় চট্টগ্রামের সিভিল সার্জন, বিভাগীয় স্বাস্থ্য দফতর, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল, বিভিন্ন বেসরকারি ক্লিনিকের সংশ্লিষ্ট চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।  

বিশেষ করে ফায়ার সার্ভিস, জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সেনাবাহিনী, নৌবাহিনী, সাধারণ জনগণ, ছাত্র-যুব সমাজ, ব্যবসায়ী ও বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠনসহ চট্টগ্রামের আপামর জনগণ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সেবায় একযোগে এগিয়ে এসে মানবিকতার যে নজির স্থাপন করেছে তার জন্য তিনি বিজিএমইএর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।  

তিনি বলেন, বিএম ডিপো দুর্ঘটনায় নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ প্রদান এবং আহতদের উন্নত চিকিৎসার ব্যবস্থা গ্রহণে কর্তৃপক্ষ অত্যন্ত আন্তরিকতার সঙ্গে এগিয়ে এসেছে এবং জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় পূর্বক ক্ষতিপূরণ প্রদানের উদ্যোগ নিয়েছে, যা প্রশংসার দাবি রাখে।

ভবিষ্যতেও সর্বাত্মক মানবিক সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি আশ্বাস দেন।  

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জুন ০৯, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।