ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএম ডিপোর ঘটনায় নিরপেক্ষ তদন্তের নির্দেশ নৌ প্রতিমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, জুন ৬, ২০২২
বিএম ডিপোর ঘটনায় নিরপেক্ষ তদন্তের নির্দেশ নৌ প্রতিমন্ত্রীর বক্তব্য দেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

চট্টগ্রাম: সীতাকুণ্ডের বেসরকারি বিএম কনটেইনার ডিপোর দুর্ঘটনার প্রকৃত কারণ নিরপেক্ষ তদন্তের মাধ্যমে উদঘাটনের নির্দেশ দিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।  

সোমবার (৬ জুন) সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে বিকেলে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে এ নির্দেশ দেন।

 

তিনি উপস্থিত কর্মকর্তাদের উদ্দেশে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যেভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে তা দেখে বিভিন্ন মহল ঈর্ষান্বিত। তারা বাংলাদেশের উন্নয়নের গতি থামিয়ে দেওয়ার জন্য বিভিন্ন রকম অপপ্রচারে লিপ্ত।

 

কোনো রকম অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী।  
 
তিনি চট্টগ্রাম বন্দর কর্মকর্তাদের সতর্কতার সঙ্গে তাদের কর্তব্য পালনের জন্য আহ্বান জানান। বিশেষ করে ফায়ার এবং সেফটি ইক্যুইপমেন্টের যথাযথ ব্যবহার ও নিয়মিত ফায়ার ড্রিলের মাধ্যমে কর্মকর্তা কর্মচারীদের প্রশিক্ষিত হওয়ার তাগিদ দেন। যাতে যেকোনো দুর্ঘটনা তাৎক্ষণিক মোকাবিলা করা যায়।  

তিনি বলেন বন্দরের অভ্যন্তরে যে সব বিপজ্জনক পণ্য নিলামের অপেক্ষায় রয়েছে সেগুলো দ্রুত নিলামের মাধ্যমে নিষ্পত্তি করার জন্য কাস্টমস কর্তৃপক্ষ ও জাতীয় রাজস্ব বোর্ডেকে অনুরোধ জানান যাতে দেশের একমাত্র লাইফ লাইন চট্টগ্রাম বন্দর ঝুঁকিমুক্ত থাকে।  

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান বন্দরের সব কর্মকর্তা কর্মচারীকে সাহসিকতার সঙ্গে তাদের দায়িত্ব পালনের আহবান জানান।  

তিনি ফায়ার বিভাগের কর্মকর্তা কর্মচারী ছাড়াও বন্দরের সব কর্মকর্তা কর্মচারীকে বাধ্যতামূলক ফায়ার প্রশিক্ষণের নির্দেশ দেন।  

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।