ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেশ কখনো শ্রীলঙ্কা হবে না: স্বপন

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, মে ২৯, ২০২২
দেশ কখনো শ্রীলঙ্কা হবে না: স্বপন বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

চট্টগ্রাম: কেন্দ্রীয় আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না। কারণ দেশের যে উন্নয়ন হচ্ছে তার ঋণ ব্যাংক থেকে নেওয়া।

অন্যদিকে, শ্রীলঙ্কা বোঝেনি কোনটা ব্যাংকের লোন আর কোনটি মহাজনের লোন।  

রোববার (২৯ মে) দুপুরে হাটহাজারী পার্বতী স্কুলের মাঠে অনুষ্ঠিত উত্তর জেলা যুবলীগের সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশে যে বড় বড় বিনিয়োগ করা হয়েছে তা প্রায় পুরোপুরি শেষ। এখন পদ্মা সেতুতে বিনিয়োগ শেষ। পদ্মাসেতু এখন উল্টো টাকা দেবে। এ ছাড়া কর্ণফুলী টানেলের যে প্রকল্প তাতে বেশিরভাগ কাজ শেষ। অন্যদিকে মাদারবাড়ীতে গভীরসমুদ্র বন্দর হচ্ছে তাতেও সরকার বিনিয়োগ করছে। বাংলাদেশের এসব প্রকল্পে ব্যাংক ঋণ নেওয়া হয়েছে মাত্র ২ শতাংশ সুদে। যা ২০-২৫ বছরে পরিশোধ করতে হবে। সুতরাং দেশের অগ্রগতি দেখে বোঝাই যায়, বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না।

স্বপন বলেন, কয়দিন পর খালেদা জিয়াকে সবাই ভুলে যাবে।  তাঁর ছেলে বিদেশে বসে জুয়া খেলে। আর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে। কোনো মানুষ যদি দেশকে ভালোবাসে তারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারে না। কিন্তু খালেদা জিয়ার ছেলে দেশের বাইরে বসে নমিনেশন বাণিজ্যের টাকা দিয়ে জুয়া খেলছে আর ষড়যন্ত্র করছে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সংসদ সদস্য মোশাররফ হোসেন, ভার্চুয়ালে বক্তব্য দেবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলার সভাপতি এমএ সালাম, সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ আতাউর রহমান, সংসদ সদস্য মাহফুজুর রহমান, দিদারুল আলম ও খাদিজাতুল আনোয়ার, যুবলীগ চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, সাংগঠনিক সম্পাদক মো. সাইফুর রহমান সোহাগ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়দেব নন্দী, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আদিত্য নন্দী ও কার্যনির্বাহী কমিটির সদস্য নিয়াজ মোর্শেদ এলিট।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মে ২৯, ২০২২
এমআই/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।