ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বাংলাদেশি রোগীর সেবায় মেডিকা সুপার স্পেশালিটি হসপিটাল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, মে ২৫, ২০২২
বাংলাদেশি রোগীর সেবায় মেডিকা সুপার স্পেশালিটি হসপিটাল ...

চট্টগ্রাম: পূর্ব ভারতের স্বাস্থ্যসেবায় অন্যতম মেডিকা সুপার স্পেশালিটি হসপিটাল আয়োজিত স্বাস্থ্য সচেতনতামূলক আলোচনা সভা চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে গত ২২ মে অনুষ্ঠিত হয়।

বিকাল ৩টা থেকে ৬টা পর্যন্ত সভায় বক্তব্য দেন মেডিকা হাসপাতালের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও কার্ডিয়াক সার্জারী বিভাগীয় প্রধান ডা.কুনাল সরকার, সিনিয়র ভাইস চেয়ারম্যান ও নিউরোলজি বিভাগীয় প্রধান ডা.লক্ষী নারায়ণ ত্রিপাঠী, গ্যাস্ট্রোএনটেরলজি বিভাগের ডিরেক্টর ডা.পি কে শেঠী, গাইনোকোলজিকাল অনকোলজি বিভাগীয় প্রধান ডা.অরুনাভ রায়।

 

সভায় উপস্থিত ছিলেন গ্রুপ প্রেসিডেন্ট ও চীফ মার্কেটিং অফিসার ডা. সৌমিত্র ভারাদোয়াজ, ভাইস প্রেসিডেন্ট (ইন্টারন্যাশনাল মার্কেটিং) ইয়োগেশ জোশি ও কান্ট্রি ম্যানেজার (বাংলাদেশ) শেখ সজীব।

মেডিকা হাসপাতাল ২০১০ সালে যাত্রা শুরু করে বর্তমানে ৭টি চেইন হাসপাতাল নিয়ে রোগীদের সেবা দিয়ে যাচ্ছে। মেডিকার রয়েছে ৮টি ইন্সটিটিউট ও ২১টি স্বয়ংক্রিয় বিভাগ। প্রায় ৬০০ ও তার বেশি অভিজ্ঞ ডাক্তার প্রতি বছর প্রায় ৭ লাখেরও বেশি রোগীকে সেবা দিয়ে আসছে এই হাসপাতালটি। বর্তমানে মেডিকা তাদের ক্যান্সার ইন্সটিটিউট চালু করেছে মেডিকা অনকোলজি নামে। এখানে প্রায় সকল ধরনের ক্যান্সার চিকিৎসা সেবা প্রদান করা হয়ে থাকে রোবটিক সার্জারির মাধ্যমে। এখানে রয়েছে ২৪ ঘন্টা ইমার্জেন্সি ও অ্যাম্বুল্যান্স  সুবিধাসহ এয়ার অ্যাম্বুল্যান্স সুবিধা।

হাসপাতালটির ঠিকানা: ১২৭ ই.এম বাইপাস, মুকুন্দপুর, কলকাতা। বাংলাদেশি রোগীদের জন্য বাংলাদেশেই রয়েছে ৭টি ইনফরমেশন সেন্টার। এখান থেকে ডাক্তার অ্যাপয়েন্টমেন্ট, ভিসা লেটার, টেলিমেডিসিন সেবা ও চিকিৎসা খরচসহ যেকোনো ধরনের সেবা বিনামূল্যে প্রদান করা হয়ে থাকে।

যোগাযোগ: দীপংকর ভৌমিক, ইনচার্জ, মেডিকা ইনফরমেশন সেন্টার, চট্টগ্রাম। ০১৮৪২-১০০১৪৭, ০১৭১৭-৯৫৬৮৬৬।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মে ২৫, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa