ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

নগর আওয়ামী লীগের সম্মেলন ১ অক্টোবর: হানিফ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, মে ২৫, ২০২২
নগর আওয়ামী লীগের সম্মেলন ১ অক্টোবর: হানিফ  ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: আগামী ১ অক্টোবর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি।

বুধবার (২৫ মে) দুপুরে নগরের কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন হলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ১ অক্টোবর আগে নগর আওয়ামী লীগের ইউনিট, ওয়ার্ড ও থানা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।  আওয়ামী লীগের মূল শক্তি ক্ষমতা নয়, আওয়ামী লীগের মূল শক্তি জনগণ।  সংগঠনকে নতুনভাবে সাজানো হচ্ছে। আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে হবে। আওয়ামী লীগের মাধ্যমে এই দেশের পরিবর্তন এসেছে। বাংলাদেশকে দরিদ্র দেশ থেকে উন্নত রাষ্ট্রে পরিণত করেছে আওয়ামী লীগ। দেশের সকল উন্নয়নের সঙ্গে আওয়ামী লীগ জড়িত। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে আগামী ৩১ সালে মধ্যম আয়ের রাষ্ট্রে উন্নীত হবে।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে বিএনপি বাধা দিতে প্রস্তুত মন্তব্য করে মাহবুবুল আলম হানিফ বলেন, ১২ বছরে বার বার আন্দোলন সংগ্রাম হয়েছে। বিএনপি-জামায়াত দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার অপচেষ্টা করেছে। সবকিছু মোকাবিলা করে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বিএনপি বার বার মিথ্যাচার করেছে। বিএনপি দেশের উন্নয়ন চায় না। বেগম খালেদা জিয়া জিএসপি সুবিধা বাতিলের জন্য চিঠি দিয়েছিলেন। ২০২০ সালে বিএনপি র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার জন্য লবিস্ট নিয়োগ করেছিল, যাতে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়।

মঙ্গলবার ঢাকায় ছাত্রদল-ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় বিএনপিকে দায়ী করে হানিফ বলেন, সরকারের বিরুদ্ধে প্রতিদিন প্রেসক্লাবে বিএনপি মিথ্যাচার করে যাচ্ছে। সেখানে মাননীয় প্রধানমন্ত্রীকে অসম্মান করে বক্তব্য দেওয়া হয়। দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, দলের সঙ্গে মুনাফিকি করবেন না, পদ-বাণিজ্য করবেন না। যোগ্য লোককে মাঠ থেকে খুঁজে নিয়ে আসতে হবে। সুবিধাভোগিরা সবসময় আশেপাশে ঘুরবে, তাই সতর্ক থাকতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক, সাবেক চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঞ্চালনায় মঞ্চে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বেগম ওয়াসিকা আয়শা খান এমপি,  শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কৃষি ও সমবায় সম্পাদক বেগম ফরিদুনন্নাহার লাইলী, কেন্দ্রীয় উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, মে ২৫, ২০২২
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa