ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

এইচএম অক্সিজেন লিমিটেডের আনুষ্ঠানিক উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, মে ২৩, ২০২২
এইচএম অক্সিজেন লিমিটেডের আনুষ্ঠানিক উদ্বোধন এইচএম অক্সিজেন লিমিটেডের আনুষ্ঠানিক উদ্বোধন।

চট্টগ্রাম: দক্ষিণ অঞ্চলের অক্সিজেনের ক্রমবর্ধমান চাহিদা পূরণের লক্ষ্যে এইচএম স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রি লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান ও মোস্তফা হাকিম গ্রুপের আরেকটি অঙ্গ প্রতিষ্ঠান এইচএম অক্সিজেন লিমিটেডের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে।  

চট্টগ্রামের কর্ণফুলী ডাঙ্গারচরের জুলধায় সোমবার (২৩ মে) দুপুরে সর্বাধুনিক এ অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোস্তফা-হাকিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম।

সভাপতিত্ব করেন মোস্তফা হাকিম গ্রুপের মহাব্যবস্থাপক নিপুর চৌধুরী।

প্রধান অতিথি বলেন, বিগত ৪০ বছরের বেশি সময় ধরে সুনামের সঙ্গে ব্যবসা বাণিজ্য পরিচালনার ধারাবাহিক প্রচেষ্টার অংশ হিসেবে মোস্তফা হাকিম গ্রুপের আরেকটি সর্বাধুনিক অক্সিজেন উৎপাদনকারী প্রতিষ্ঠান এইচএম অক্সিজেন লিমিটেডের যাত্রা শুরু হলো আজ থেকে।

২০২০ সালে করোনা মোকাবেলায় মোস্তফা হাকিম গ্রুপ তাদের উৎপাদিত মেডিক্যাল অক্সিজেন সারাদেশে বিনামূল্যে বিতরণ করেছে। এখনো দেশের বড় বড় হাসপাতালগুলোতে মেডিক্যাল অক্সিজেন সরবরাহ করে যাচ্ছে। এইচএম অক্সিজেন একটি সম্পূর্ণ স্বয়ংক্রিয় ও উন্নত প্রযুক্তির অক্সিজেন উৎপাদন কারী প্ল্যান্ট । এ প্ল্যান্ট থেকে বাণিজ্যিক ভাবে ইন্ডাস্ট্রিয়াল অক্সিজেন সরবরাহের পাশা পাশি দেশের হাসপাতালগুলোতে প্রয়োজনীয় মেডিক্যাল অক্সিজেন সরবরাহ করা হবে। এ প্ল্যান্ট থেকে প্রতিদিন গড়ে ১২ হাজার ঘনমিটার অক্সিজেন উৎপাদন হবে বলে আশা করা হচ্ছে। এটি ১০০ ভাগ বিশুদ্ধ অক্সিজেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এইচএম স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নিজামুল আলম, পরিচালক মোহাম্মদ সরওয়ার আলম, মোহাম্মদ ফারুক আজম, মোহাম্মদ সাইফুল আলম, মোহাম্মদ সাহিদুল আলম, নির্বাহী পরিচালক মোহাম্মদ সামসুদোহা, বিক্রয় ও বিপণন বিভাগের সহকারী মহাব্যবস্থাপক জয়নাল আবেদীন।

উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা সুলতানা, কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ, জুলধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নুরুল হক, ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন স্থান থেকে আসা ব্যবসায়ী, এইচএম স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রি লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা।  

উদ্বোধন উপলক্ষে খতমে কোরআন, খতমে বোখারি শরিফ ও ভোজের আয়োজন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মে ২৩, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa