ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউতে পিজিডিএইচআরএম, ভর্তি চলছে বিশেষ ছাড়ে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
ইডিইউতে পিজিডিএইচআরএম, ভর্তি চলছে বিশেষ ছাড়ে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি ক্যাম্পাস

চট্টগ্রাম: প্রতিষ্ঠানের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে কার্যকরী মানবসম্পদ ব্যবস্থাপনা এবং দক্ষ এইচআর প্রয়োজন। নিত্যনতুন সমস্যা সমাধান ও উদ্ভাবনী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে কর্মীদের উদ্যমী রাখতে যুগোপযোগী জ্ঞান ও কৌশল জানা জরুরি।

এসব বিষয়ে চট্টগ্রামের পেশাজীবীদের আন্তর্জাতিক মানে প্রশিক্ষিত করে তুলতে চায় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ)।

এ লক্ষ্যে মানবসম্পদ সেক্টরে কর্মরত এবং ক্যারিয়ার গড়তে আগ্রহী গ্র্যাজুয়েটদের জন্য ইডিইউতে সেন্টার ফর প্রফেশনাল ডেভলমেন্ট অ্যান্ড চেঞ্জ (সিপিডিসি) এর অধীনে শুরু হচ্ছে ছয় মাসব্যাপী পেশাদার সার্টিফিকেট প্রোগ্রাম।

পোস্ট গ্র্যাজুয়েশন ডিপ্লোমা ইন হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (পিজিডিএইচআরএম) নামের এই বিশেষ প্রফেশনাল সার্টিফিকেট প্রোগ্রামটি সাজানো হয়েছে আরব-আমিরাতভিত্তিক বিখ্যাত শিক্ষা ব্যবস্থাপনা ইনস্টিটিউশন ব্রেথ অ্যাডুকেশন এর সহযোগিতায়। কারিকুলামটিতে রয়েছে মানবসম্পদ পেশাজীবীদের দক্ষতা উন্নয়নে প্রায়োগিক ও ব্যবহারিক জ্ঞানের সমন্বয়।

মানবসম্পদ সেক্টরের সর্বাধুনিক জ্ঞান নিয়ে শুরু হওয়া এ প্রোগ্রামটির তৃতীয় ব্যাচে ভর্তি চলছে, চলমান থাকবে ২০ এপ্রিল পর্যন্ত। কোর্স ফিতে ৫০ শতাংশ ছাড়ের সুবিধা পাবেন ভর্তি হওয়া প্রথম ২০ জন। তাছাড়া পেশাজীবীদের সুবিধার্থে ছয় মাস মেয়াদী এই প্রোগ্রামের ক্লাসসমূহ সাপ্তাহিক ছুটির দিনে অনুষ্ঠিত হবে। ব্লেন্ডেড লার্নিং কৌশলে (ক্যাম্পাস-ভার্চুয়াল) ক্লাস নেওয়া হবে প্রতি শুক্রবার।

উন্নত ও প্রথম সারির আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলোতে বর্তমানে যে প্রযুক্তি ও কৌশলনির্ভর এইচআর এর চর্চা চলছে, তার সম্যক ধারণা দেওয়া হবে পিজিডিএইচআরএম প্রোগ্রামটিতে। এতে পড়াবেন আন্তর্জাতিকভাবে প্রসিদ্ধ যুক্তরাষ্ট্রের সোসাইটি ফর হিউম্যান রিসোর্স অ্যান্ড ম্যানেজমেন্ট থেকে প্রশিক্ষিত শিক্ষক।

এছাড়া প্রফেশনাল কোর্সের গুরুত্বপূর্ণ একটি লক্ষ্য হলো হাতে-কলমে শিক্ষা। তাই প্রোগ্রামটিতে একাডেমিক অঙ্গনের শিক্ষক ছাড়াও ক্লাস করাবেন মানবসম্পদ ব্যবস্থাপনায় দক্ষ পেশাজীবীরা। ফলে তাত্ত্বিক জ্ঞানের পাশাপাশি অভিজ্ঞতালব্ধ প্রায়োগিক জ্ঞানও লাভ করবে এ প্রোগ্রামটিতে অংশগ্রহণকারীরা।

বিশেষায়িত এ প্রোগ্রামটিতে ভর্তিচ্ছুরা ইডিইউর ওয়েবসাইট বা অফিসিয়াল ফেসবুক পেইজে যোগাযোগ বা ০১৩১১-১০৪৬৭১ নম্বরে কল করা যাবে। [email protected] ঠিকানায় ই-মেইলও করা যাবে।

উল্লেখ, দক্ষ পেশাজীবী গড়ে তোলার লক্ষ্যে ইডিইউর সেন্টার ফর প্রফেশনাল ডেভলপমেন্ট অ্যান্ড চেইঞ্জ (সিপিডিসি) বিভিন্ন ধরনের শর্ট কোর্স, সার্টিফিকেট কোর্স এবং করপোরেট প্রতিষ্ঠানগুলোর জন্য ট্রেনিংয়ের আয়োজন করে থাকে।  

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ৬ এপ্রিল, ২০২২
এসি/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।