ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চন্দনাইশে কৃষিজমির মাটি কাটায় জরিমানা, এক্সকেভেটর জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
চন্দনাইশে কৃষিজমির মাটি কাটায় জরিমানা, এক্সকেভেটর জব্দ ...

চট্টগ্রাম: চন্দনাইশে অবৈধভাবে কৃষিজমির মাটি কাটার দায়ে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও একটি এক্সকেভেটর জব্দ করা হয়।

 

মঙ্গলবার (৫ এপ্রিল) দিবাগত রাতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরীর নেতৃত্বে সাতবাড়িয়া ইউনিয়নের হাছনদণ্ডী মৌজার বড়পাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) গালিব চৌধুরী বাংলানিউজকে বলেন, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অনুযায়ী, পাম্প বা ড্রেজিং বা অন্য কোনও মাধ্যমে ভূগর্ভস্থ বালু বা মাটি উত্তোলন করা যাবে না।

চন্দনাইশ উপজেলায় কতিপয় অসাধু ব্যক্তি বেশ কিছুদিন ধরে রাতের আঁধারে অবৈধভাবে ফসলি জমি থেকে মাটি কেটে উত্তোলন করছে, যার ফলে ফসলি জমি বিনষ্ট হচ্ছে। কৃষিজমি রক্ষায় ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম বাংলানিউজকে বলেন, অবৈধভাবে মাটি উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এধরনের আইন বহির্ভূত কর্মকাণ্ডের সাথে জড়িত ব্যক্তিদের তালিকা প্রস্তুত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ৬ এপ্রিল, ২০২২
বিই/এসি/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।