ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রতিদিন এতিমদের সঙ্গে ইফতার করেন মনজুর আলম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
প্রতিদিন এতিমদের সঙ্গে ইফতার করেন মনজুর আলম এতিমদের সঙ্গে ইফতার করেন এম মনজুর আলম ও তাঁর পাঁচ পুত্র। 

চট্টগ্রাম: এতিমখানার পিতৃহীন অনেক শিশু জানেই না, সে কখন কোন বয়সে পিতাকে হারিয়েছে। আর পিতৃহীন শিশুর মাও অকালে মাথার ছাদ হারিয়ে জীবনের টানাপোড়েনে পড়ে যান।

অনেক সময় অভিভাবকহীন এসব পরিবারের শিশুরা জীবনের ছন্দ হারিয়ে দিক খুঁজে পায় না।  

শিশুর নিরাপদ আশ্রয়স্থল হিসেবে একসময় এতিমখানাকে উপযোগী মনে করেন তারা।

আর দেশে এখন প্রত্যেকটি এতিমখানার সঙ্গে গড়ে উঠেছে হাফেজিয়া মাদ্রাসা। ধীরে ধীরে কয়েক বছরের মধ্যে এই এতিম শিশুগুলো একসময় বের হয় ত্রিশ পারা কুরআন বুকে ধারণ করে পূর্ণাঙ্গ হাফেজ হিসেবে।

এই এতিম ও মাদ্রাসা পড়ুয়া শিশুদের সঙ্গে পরিবারের সদস্যদের নিয়ে প্রতি বছরের মত এবছরও ১ রমজান থেকে শুরু হয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলমের নিয়মিত ইফতার কার্যক্রম। প্রতিদিন কাট্টলীর নিজ বাড়িতে চট্টগ্রাম মহানগরের বিভিন্ন এতিমখানা ও হাফেজিয়া মাদ্রাসার শিশুদের সঙ্গে পরিবারের সদস্যদের নিয়ে ইফতার করেন মনজুর আলম। এই কার্যক্রম চলবে ৩০ রমজান পর্যন্ত।

ইফতার শেষে উপহার হিসেবে দেওয়া হয় প্রত্যেক শিশুকে ঈদের নতুন জামা। এসব পেয়ে শিশুরা আনন্দে আত্মহারা হয়। তাদের চোখে মুখে ভেসে ওঠে খুশির ছাপ।

এরই ধারাবাহিকতায় ১ রমজান কোতোয়ালী থানাধীন তানজিমুল মুসলিমিন এতিমখানা ও  হেফজখানা, ২ রমজান দেওয়ানহাট সুলতান আহমদ দেওয়ান এতিমখানা ও হেফজখানার শিশুদের নিয়ে ইফতার ও তাদেরকে ঈদের নতুন পোষাক প্রদান করা হয়।

এ প্রসঙ্গে মনজুর আলম বলেন, নগরজুড়ে পবিত্র মাহে রমজান উপলক্ষে ৪১টি ওয়ার্ডে সেহেরী ও ইফতার সামগ্রী বিতরণ ছাড়াও প্রতিদিন আমি ও আমার পরিবারের সদস্যরা এতিমদের সঙ্গে ইফতার করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। আমাদের এ কার্যক্রম প্রতি বছর অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ৬ এপ্রিল, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।