ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবস উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবস উদযাপন ...

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি উদযাপন করা হয়েছে।  

২৬ মার্চ সকালে বিজিসি ট্রাস্টের কেন্দ্রীয় শহীদ মিনার ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুারালে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য, বঙ্গবন্ধু হত্যা মামলার সহকারী অ্যাটর্নী জেনারেল এবং আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির কৃষি ও সমবায় উপ-কমিটির সদস্য ব্যারিস্টার ইমতিয়াজ উদ্দিন আহমেদ আসিফ।

 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব এর সভাপতিত্বে ও ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ার এর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর এএনএম ইউসুফ চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ন বৈদ্য, ফার্মেসী বিভাগের অধ্যাপক প্রফেসর ড. হযরত আলী মিয়া, রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার, ব্যাবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. মো. সরোয়ার উদ্দিন, ইংরেজি বিভাগের চেয়ারম্যান মো. খালেদ বিন চৌধুরী, এমবিএ কো-অর্ডিনেটর সহকারী অধ্যাপক সৌমেন চক্রবর্তী, আইন বিভাগের চেয়ারম্যান নাজনীন আকতার, ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অনিন্দ্য কুমার নাথ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন চৌধুরী, জার্নালিজম ও মিডিয়া স্টাডিজ বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুর রশিদ।

প্রধান অতিথি ব্যারিস্টার ইমতিয়াজ উদ্দিন আহমেদ আসিফ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশের স্বাধীনতার মহানায়ক।

মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগ। জাতির জনকের নেতৃত্বে এই দেশ স্বাধীন হয়েছে আর তাঁর সুযোগ্য কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাড়িয়ে উন্নত দেশে পরিণত হচ্ছে। তাই চূড়ান্ত লক্ষ্যে পৌঁছাতে আমাদের সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার লক্ষ্যে কাজ করতে হবে।

সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালিরা যুদ্ধ করে এই দেশকে স্বাধীন করেছে। জাতির জনক এবং মুক্তিযোদ্ধাদের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তবেই মুক্তিযুদ্ধের লক্ষ্য পূরণ ও মুক্তিযোদ্ধাদের রক্তের ঋণ শোধ হবে।  

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।