ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৩০ গরুর মেজবান আ জ ম নাছিরের মায়ের চেহলামে 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
৩০ গরুর মেজবান আ জ ম নাছিরের মায়ের চেহলামে  মেজবান। ফাইল ছবি

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের মা ফাতেমা জোহরা বেগমের চেহলাম বৃহস্পতিবার (১০ মার্চ)। এ উপলক্ষে ৪৫ হাজার মানুষের জন্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করা হচ্ছে।

জবাই করা হবে ৩০টি গরু।

বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক আলহাজ আলী আব্বাস।

 

তিনি জানান, করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে মেজবান আয়োজনের জন্য দুইটি বড় কমিউনিটি সেন্টার ভাড়া করা হয়েছে। ইতিমধ্যে গরু কেনা থেকে শুরু করে সব আয়োজন সম্পন্ন করা হয়েছে। সংসদ সদস্য, রাজনীতিক, জনপ্রতিনিধি, সাংবাদিক, চিকিৎসক, সরকারি কর্মকর্তা, আইনজীবী, ক্রীড়া সংগঠকসহ বিভিন্ন পেশার অতিথিদের কাছে ‘দাওয়াতনামা’ পাঠানো হয়েছে। একটি কমিউনিটি সেন্টারে গরুর মেজবানি মাংস দিয়ে অতিথিদের আপ্যায়ন করা হবে। সন্ধ্যা ৭টা থেকে খাওয়ানো শুরু হবে। এক ব্যাচে ৫ হাজারের বেশি অতিথিকে খাওয়ানোর টেবিল বসানো থাকবে। রাত ১১টা পর্যন্ত চলবে। অন্যদিকে আরেকটি কমিউনিটি সেন্টারে ‘নন বিফ’ আয়োজন থাকবে। যেখানে খাসি, মুরগি ইত্যাদি দিয়ে অতিথিদের খাওয়ানো হবে।  

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, দুই কমিউনিটি সেন্টারে ১ হাজারের বেশি স্বেচ্ছাসেবক থাকবেন। সিসিটিভি ক্যামেরা থাকবে।  

গত ৩১ জানুয়ারি সকাল ৯টা ৩০ মিনিটে ফাতেমা জোহরা বেগম নগরের একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। ওই দিন বাদে আসর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণে জানাজা অনুষ্ঠিত হয়।   

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ০৯, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।