ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিবিরের কার্যক্রম বন্ধে অধ্যক্ষের কাছে ছাত্রলীগের স্মারকলিপি 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
শিবিরের কার্যক্রম বন্ধে অধ্যক্ষের কাছে ছাত্রলীগের স্মারকলিপি 

চট্টগ্রাম: হাজী মোহম্মদ মহসিন কলেজে ছাত্রশিবিরের কার্যক্রম বন্ধে স্মারকলিপি দিয়েছে ছাত্রলীগ।  

শবিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে কলেজ অধ্যক্ষ অধ্যাপক মো. কামরুল ইসলাম বরাবর এ স্মারকলিপি দেন কলেজ ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দীন মামুন এবং আনোয়ার পলাশের নেতৃত্বে সংগঠনটির নেতা-কর্মীরা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, গত শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) জুমার নামাজের পর মহসিন কলেজ ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী মসজিদের আলমিরাতে স্বাধীনতা বিরোধী ছাত্রশিবিরের জঙ্গিবাদ নিয়ে লেখা কিছু বই-পুস্তক পান। গোপনে ছাত্রশিবির ক্যাম্পাসে সক্রিয় হয়ে মসজিদে এসব বইপত্র রেখেছে।

জব্দ বইপত্রের মধ্যে দণ্ডিত যুদ্ধাপরাধী প্রয়াত গোলাম আজমের লেখা ‘ইসলামী ঐক্য, ইসলামী আন্দোলন, ‘আমার দেশ বাংলাদেশ’, সাবেক জামায়াত নেতা মাওলানা আব্দুর রহীমের লেখা ‘মুসলিম উম্মাহ ও তার নেতৃত্ব’ শামসুল আলমের ‘ইসলামী রাষ্ট্র’ মোহাম্মদ আজরফের ‘ইসলামী আন্দোলন যুগে যুগে’সহ আরও বেশ কয়েকটি বই এবং ছাত্রশিবিরের সাংগঠনিক কর্মপদ্ধতি পুস্তিকা-পুরনো নথিপত্র উদ্ধার করা হয়।

ছাত্রলীগ নেতারা এসময় ৫ দফা দাবিও তুলে ধরেন এবং আগামী ৭ দিনের মধ্যে ওই মসজিদের ঈমাম-মুয়াজ্জিন-কর্মকর্তা-কর্মচারীদের অপসারণ করতে দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মিনহাজ তালুকদার, এম ইউ সোহেল, আহাদ হাসান জিসান, আনোয়ার আজিম শাহিন, তাফহিমুল ইসলাম সোহেল, শিমলা তন্নী, নাজিম উদ্দীন, মোহাম্মদ শাকিল, সাফায়েত ফাহিম, আব্দুস সোবহান, ফারহান উদ্দীন খান, আরিফুল্লাহ ওয়াহিদী,খান সামাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।