ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির বিশ্বজিতের স্বপ্ন অলিম্পিক জয়

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
চবির বিশ্বজিতের স্বপ্ন অলিম্পিক জয় ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের উৎসর্গ করে ৫০ কিলোমিটার ম্যারাথন দৌড়ে অংশ নিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী বিশ্বজিৎ রায়।

সোমবার (২১ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টায় চবির শহীদ মিনারে ম্যারাথন শেষ করেন বিশ্বজিৎ রায়।

এর আগে সোমবার ভোর ৪টায় আমতলা মানিকছড়ি থেকে ম্যারাথন শুরু করেন বিশ্বজিৎ। সাড়ে ৮ ঘণ্টায় দীর্ঘ ৫০ কিলোমিটার পাড়ি দিয়ে চবির কেন্দ্রীয় শহীদ মিনারে এসে বেলা সাড়ে ১২টায় ম্যারাথন শেষ করেন বিশ্বজিৎ রায়।

 

বিশ্বজিৎ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। নিলফামারী জেলার ডিমলা থানা বাইশ পুকুর গ্রামের ছেলে বিশ্বজিৎ। তিন ভাইয়ের মধ্যে সর্বকনিষ্ঠ তিনি।

বিশ্বজিৎ রায় বাংলানিউজকে বলেন, আমি যেখান থেকে ভোর ৪টায় ম্যারাথন শুরু করেছিলাম, সেটা তুলনামূলক ঝুঁকিপূর্ণ জায়গা। কোনও স্পন্সর না থাকায় আমি ভোর রাতে একাই যাত্রা শুরু করেছিলাম। আগামিতে যেকোনও একটি দিবসে আমি টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত ম্যারাথনে অংশ নিতে চাই। তবে এর জন্য স্পন্সর প্রয়োজন। আমার স্বপ্ন, অলিম্পিকের ম্যারাথনে অংশ নিয়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
এমএ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।