ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আত্মগোপনে থাকা কারাদণ্ডপ্রাপ্ত ব্যবসায়ী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
আত্মগোপনে থাকা কারাদণ্ডপ্রাপ্ত ব্যবসায়ী গ্রেফতার শাহ জামাল

চট্টগ্রাম: নগরের চকবাজার থানাধীন চন্দনপুরা এলাকা থেকে শাহ জামাল (৫৫) নামে এক কারাদণ্ডপ্রাপ্ত ব্যবসায়ীকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ।  

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে আটটার দিকে অভিযান চালিয়ে সাফরান ভিলার ২য় তলার বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

 

শাহ জামাল ওই এলাকার শেখ আহম্মদের ছেলে। তিনি খাতুনগঞ্জ শেখ মার্কেটের মেসার্স শাহ জামালের সত্ত্বাধিকারী ছিলেন।

শাহ জামালকে ২০২০ সালে ১৬টি সিআর পরোয়ানা মূলে গ্রেফতার করা হলেও জামিনে বের হয়ে আত্মগোপন করেন। বিভিন্ন ব্যবসায়ীর কোটি কোটি টাকা আত্মসাৎ করে তিনি বিদেশে চলে গেছেন বলে গুজব রটিয়ে দেন। তার এক ছেলে অস্ট্রেলিয়া এবং এক ছেলে কানাডায় থাকায় অনেকে বিদেশ যাওয়ার বিষয়টি বিশ্বাস করেন। কিন্তু তিনি বিদেশে না গিয়ে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন।

পুলিশ জানায়, এএসআই সাইফুল আলম ও এএসআই রণেশ বড়ুয়া বিভিন্ন সময় ছদ্মবেশে কখনও পান দোকানদার, কখনও চা বিক্রেতা আবার কখনও মার্কেটিং কোম্পানির সেলসস্যান সেজে খাতুনগঞ্জ, আসাদগঞ্জ, চকবাজার, চন্দনপুরা এবং আন্দরকিল্লা এলাকায় শাহ জামালকে খুঁজতে থাকে। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে অভিযান চালিয়ে তাকে বাসার সানশেড বক্সের ভিতরে লুকিয়ে থাকা অবস্থায় গ্রেফতার করা হয়।  

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দীন বাংলানিউজকে বলেন, শাহ জামাল একজন প্রতারক। তিনি গ্রেফতার হওয়ার পর বার বার জামিনে এসে আত্মগোপনে চলে যান। তার বিরুদ্ধে চকবাজার থানায় চারটি সিআর মামলায় কারাদণ্ড রয়েছে। চকবাজার থানায় তিনটি ও কোতোয়ালী থানাসহ ১৯টি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।