ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

রেলওয়ে রানিং স্টাফদের কর্মবিরতির হুঁশিয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
রেলওয়ে রানিং স্টাফদের কর্মবিরতির হুঁশিয়ারি ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: রানিং কর্মচারীদের মাইলেজ সংক্রান্ত জটিলতা নিরসনসহ বিভিন্ন দাবিতে কর্মবিরতির হুঁশিয়ারি দিয়েছেন রেলওয়ে রানিং স্টাফরা।

বুধবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন রানিং স্টাফ কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব।

তিনি বলেন, প্রায় ১২ মাস মন্ত্রী, ডিসি, জিএমসহ সবাই আমাদের আশ্বস্ত করেছিলেন মাইলেজ রীতিতে বেতন-ভাতা প্রদান করবেন। কিন্তু এ নিয়ে এখনো পর্যন্ত কোনো সিদ্ধান্ত তারা দিতে পারেনি।

আগামীকাল বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) সকালে আমাদের মিটিং রয়েছে মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী আমরা কর্মবিরতিতে যাবো।  

আগামীকাল আমরা বেতন পাবো। সেখানে আমরা মাইলেজ পাওয়ার কথা। কিন্তু সেখানেও আমাদের মাইলেজ দিচ্ছে না। যদি কালকে একটা সুরাহা না হয় তাহলে কর্মবিরতির দিকে যাবো।

গত নভেম্বর থেকে আমাদের মাইলেজ রীতি নিয়ে আলোচনা চলছে। কিন্তু এখনো যার কোনো কিছুই হয়নি। মাইলেজ পদ্ধতি রেলওয়ে কর্মচারীদের দাবি নয়, এটি আমাদের অধিকার। এ অধিকারের জন্য আমরা লড়ছি৷ আগামী এক সপ্তাহের মধ্যে যদি আমাদের এ অধিকার ফিরিয়ে না দেওয়া হয় তাহলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো। আমরা সবসময় শান্তিপূর্ণ আন্দোলন করে আসছি। আমরা শান্তি চাই। আমাদের অধিকার চাই। আমরা ভিক্ষা চাই না। আমরা কাজ করি। তার মুল্যায়ন চাই। মাইলেজ কারো দয়া নয়,মাইলেজ আমার অধিকার। স্বার্থ রক্ষায় আপস নেই।

শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাজ্জাদ হোসেন বাংলানিউজকে বলেন, মাইলেজ রীতি আমাদের অধিকার। আমাদের কষ্টের ফসল। যারা অবসরে গেছেন তারাও মাইলেজ পাননি। তাদের মাইলেজ দেওয়ার কথা। তারা পরিবার চালাবেন কীভাবে। তাদের পরিবার পরিজন নিয়ে রাস্তায় নামতে হবে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa