ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আচরণবিধি লঙ্ঘন করে প্রার্থীকে গুনতে হলো জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
আচরণবিধি লঙ্ঘন করে প্রার্থীকে গুনতে হলো জরিমানা 

চট্টগ্রাম: চন্দনাইশে ইউনিয়ন পরিষদ নির্বাচনে (ইউপি) আচরণবিধি লঙ্ঘন করায় ১১ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এরমধ্যে ৫ জন চেয়ারম্যান, ২ জন মেম্বার প্রার্থী ও ৪ জন দোকান মালিক রয়েছেন।

 

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিনের নেতৃত্বে হাশিমপুর ইউনিয়নে এ অভিযান পরিচালনা করা হয়।
 
জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনের আচরণ বিধিমালা ভঙ্গ করে নির্বাচনী প্রচার প্রচারণা চালানোর দায়ে হাশিমপুর ইউপিতে নৌকা প্রতীকে চেয়ারম্যান প্রার্থী খোরশেদ বিন ইসহাককে তিন হাজার, চশমা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আলমগীরুল ইসলাম চৌধুরীকে এক  হাজার, ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী চৌধুরী আমির মো. সাইফুদ্দিনকে দুই হাজার, অটোরিক্সা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনকে এক হাজার, আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হককে তিন হাজার টাকা জরিমান করা হয়।

এছাড়া ১ নম্বর ওয়ার্ডের টিউবওয়েল প্রতীকের মেম্বার প্রার্থী আব্দু ছবুরকে পাঁচশত টাকা, ৫ নম্বর ওয়ার্ডের টিউবওয়েল প্রতীকের মেম্বার প্রার্থী মো. আবু বক্করকে এক হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় মুন্না কম্পিউটার নামে একটি মুদ্রন প্রতিষ্ঠানকে পাঁচশত টাকা, মো. আমিরকে পাঁচশত টাকা, মো. আবদুল মোবিনকে দুই হাজার টাকা ও মুবিনুর রহমানকে পাঁচশত টাকাসহ মোট ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।  

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন বাংলানিউজকে বলেন, আসন্ন চন্দনাইশের ইউপি নির্বাচনকে সুষ্ঠু, শান্তিপূর্ণ, অবাধ ও নিরপেক্ষ করার লক্ষ্যে কাজ করছে প্রশাসন। নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৬ এর বিভিন্ন ধারা লঙ্ঘন করায় ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১১ হাজার ৫শত টাকা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩ হাজার ৫০০ টাকাসহ মোট ১৫ জরিমানা আদায় করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১ 
বিই/টিসি


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।