ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

এইচএসসি পরীক্ষা: চট্টগ্রামে দুই শিফটে অনুপস্থিত ১১১৮, বহিষ্কার ১

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
এইচএসসি পরীক্ষা: চট্টগ্রামে দুই শিফটে অনুপস্থিত ১১১৮, বহিষ্কার ১

চট্টগ্রাম: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ১১২টি কেন্দ্রে চতুর্থ দিনের এইচএসসি পরীক্ষায় দুই শিফটে ১ হাজার ১১৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়াও অসদুপায় অবলম্বন করায় আনোয়ারা কলেজ কেন্দ্রে এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

এবারের এইচএসসি পরীক্ষায় ১ লাখ ১ হাজার ১০২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে।  

মঙ্গলবার (৭ ডিসেম্বর)  মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বাংলানিউজকে এ তথ্য জানান।  

জানা গেছে, প্রথম শিফটে চট্টগ্রামে (নগরসহ) ৬৮ কেন্দ্রে ১১ হাজার ৮২৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১১ হাজার ৪৬৪ জন। অনুপস্থিত ছিল ৩৫৯ জন। এছাড়াও দ্বিতীয় শিফটে চট্টগ্রামে (নগরসহ) ২৯ হাজার ৫৬৮ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২৯ হাজার ৫৭ জন। অনুপস্থিত ছিল ৫১১ জন।

কক্সবাজারে প্রথম শিফটে ১৮টি পরীক্ষা কেন্দ্রে ২ হাজার ২৫৫ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২ হাজার ১৭২ জন এবং অনুপস্থিত ছিল ৮৬ জন। দ্বিতীয় শিফটে ৩ হাজার ৪৩২ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৩ হাজার ৩৭৮ জন। অনুপস্থিত ছিল ৫৪ জন।

রাঙামাটি জেলায় প্রথম শিফটে ১০টি পরীক্ষা কেন্দ্রে ৪৭৬ জনের মধ্যে অংশ নেয় ৪৪৪ জন। অনুপস্থিত ছিল ৩২ জন পরীক্ষার্থী। দ্বিতীয় শিফটে ১ হাজার ৩৬ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১ হাজার ২৪ জন। অনুপস্থিত ছিল ১২ জন।

খাগড়াছড়ি জেলায় প্রথম শিফটে ৯টি পরীক্ষা কেন্দ্রে ৭৬৮ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৭৫০ জন এবং অনুপস্থিত ছিল ১৮ জন। দ্বিতীয় শিফটে ১ হাজার ২৮৭ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১ হাজার ২৬৩ জন। অনুপস্থিত ছিল ২৪ জন।
বান্দরবান জেলায় প্রথম শিফটে ৭ টি পরীক্ষা কেন্দ্রে ৩৫১ জনের মধ্যে অংশ নেয় ৩৪৬ জন এবং অনুপস্থিত ছিল ৫ জন পরীক্ষার্থী। দ্বিতীয় শিফটে ৭৮৭ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৭৬৭ জন। অনুপস্থিত ছিল ২০ জন।

১১২টি পরীক্ষা কেন্দ্রে প্রথম ও দ্বিতীয় শিফটে মোট অনুপস্থিত ছিল ১ হাজার ১১৮ জন পরীক্ষার্থী।

মাধ্যমিক ও উচ্চ  মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বাংলানিউজকে বলেন, পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ১১৮ জন। প্রতিটি পরীক্ষা কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর ছিলেন৷ প্রশ্নপত্র ফাঁস রোধে বোর্ড থেকে সর্বোচ্চ সতর্কতা ছিল। কিন্তু আনোয়ারা কলেজ পরীক্ষা কেন্দ্রে এক শিক্ষার্থী অসদুপায় অবলম্বন করায় বহিষ্কার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa