ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার: ডা.শাহাদাত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার: ডা.শাহাদাত বক্তব্য দেন দেন ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম: নগর বিএনপির আহবায়ক ডা.শাহাদাত হোসেন বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার সুযোগ না দিয়ে সরকার মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। এটা মানবতা বিরোধী অপরাধ এবং অমানবিক।

খালেদা জিয়াকে যদি অতি দ্রুত বিদেশে উন্নত চিকিৎসাকেন্দ্রে না নেওয়া হয়, তাহলে তাঁর জীবন রক্ষা করা মুশকিল হয়ে যাবে।  

সোমবার (৬ ডিসেম্বর) বিকেলে নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে স্বৈরাচার পতন দিবস উপলক্ষে নগর নারী ও শিশু অধিকার ফোরামের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করার আহবান জানিয়ে ডা. শাহাদাত হোসেন বলেন, একদলীয় বাকশালী চেতনার দল ও আশির দশকের গণতন্ত্র হত্যাকারী স্বৈরাচার একত্রিত হয়ে দেশের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ক্রমান্বয়ে ধংসস্তূপে পরিণত করছে।  

প্রধান বক্তার বক্তব্যে নগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেন, ফ্যাসিবাদই আওয়ামী লীগের মৌলিক চরিত্র। তারা মুখে গণতন্ত্রের কথা বললেও তা পরিচর্যা করে না। ক্ষমতাকে তারা পৈত্রিক সম্পত্তি মনে করে, তা টিকিয়ে রাখতে সম্ভাব্য সবই করে। দেশে ভয়াবহ সংকট চলছে, অথচ তাদের সেদিকে কোনো খেয়াল নেই। সরকার সব গণতান্ত্রিক খাতগুলো ধ্বংস করে দিয়েছে। তারা আমাদের বাইরে কোনো সভা সমাবেশ করতে দিচ্ছে না। দেশে কোনো গণতান্ত্রিক অধিকার নেই। আওয়ামী লীগ দেশকে একদলীয় শাসনের দিকে নিয়ে গেছে।  

নগর নারী ও শিশু অধিকার ফোরামের আহবায়ক জাহিদুল করিম কচির সভাপতিত্বে ও সদস্যসচিব ডা. বেলায়েত হোসেন ঢালীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, চবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক নসরুল কদির, নগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, ইস্কান্দার মির্জা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa