ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার বার্ষিকীতে আলোকচিত্র প্রদর্শনী 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার বার্ষিকীতে আলোকচিত্র প্রদর্শনী 

চট্টগ্রাম: মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার ১৩তম বার্ষিকী উপলক্ষে দিনব্যাপী আলোকচিত্র ও চলচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।  

মঙ্গলবার (৩০ নভেম্বর) চট্টগ্রাম জেলা শিল্পকলা অ্যাকাডেমিতে এ অনুষ্ঠানের আয়োজন করে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।

এতে সহযোগীতা করে বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি।

এ উপলক্ষে চট্টগ্রাম জেলা শিল্পকলা অ্যাকাডেমির আর্ট গ্যালারিতে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে বক্তারা বলেন, ২০০১-এর ৯/১১-এর ভয়ঙ্কর সন্ত্রাসী কর্মকাণ্ডের পর থেকে পশ্চিমের বহু রাজনৈতিক বিশ্লেষক পাকিস্তানকে দুর্বৃত্ত রাষ্ট্র বলেছেন। সন্ত্রাস সম্পর্কে পাকিস্তান যদি নীতি পরিবর্তন না করে এটিকে অবশ্যই সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে ঘোষণা করতে হবে। পাকিস্তান হচ্ছে বিশ্বের প্রধান সন্ত্রাস উৎপাদনকারী, বিপণনকারী ও রপ্তানীকারী দেশ।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভারতীয় ডেপুটি হাই কমিশনার অনিন্দ্য বানার্জী বলেন, মুম্বাই হামলার ঘটনা মোকাবেলায় বাংলাদেশ থেকে আমরা অনুপ্রেরণা পেয়েছি। কারণ, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সঙ্গে এই হামলার অনেক মিল রয়েছে। বাংলাদেশ-ভারত এই ধরণের মৌলবাদ, সন্ত্রাসবাদ মোকাবেলায় একসঙ্গে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

শওকত বাঙালির সভাপতিত্বে ও সংগঠনের জেলা সহ-সভাপতি খ্যাতিমান আবৃত্তিশিল্পী অ্যাডভোকেট মিলি চৌধুরীর সঞ্চালনায়  অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে ছিলেন দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি জেলা সভাপতি প্রকৌশলী দেলোয়ার মজুমদার, জাফতনগর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জিয়া উদ্দিন জিয়া।

এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের চট্টগ্রাম জেলা সহ-সভাপতি দীপংকর চৌধুরী কাজল, কার্যকরী সাধারণ সম্পাদক অলিদ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ চৌধুরী ভাস্কর, আবদুল মান্নান শিমুল, সহ-সাংগঠনিক সম্পাদক ফারুক চৌধুরী, মিথুন মল্লিক, অ্যাডভোকেট মো. সাহাব উদ্দিন, মহিলা বিষয়ক সম্পাদক রুবা আহসান, সহ মহিলা বিষয়ক সম্পাদক সূচিত্রা গুহ টুম্পা, সহ-প্রচার ও গণমাধ্যম সম্পাদক রুবেল চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক রাজীব চৌধুরী, কার্যনির্বাহী সদস্য আখতার হোসেন, আইটি বিশেষজ্ঞ প্রকৌশলী শুভ্র দেব কর, সাবেক ছাত্রনেতা দেবাশীষ আচার্য্য, সুদ্বীপ শর্মা, টুটুল, জুয়েল, শিপন দে, সারজিল চৌধুরী, সুমন দাশ, মো. পারভেজ, বিজয় দাশ, কৃষ্ণ ঘোষ, টুটুল দাশ, মো. রমজান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa