ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিবিআইএফ এর দায়িত্বে শওকত বাঙালি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
সিবিআইএফ এর দায়িত্বে শওকত বাঙালি ...

চট্টগ্রাম: বাংলাদেশ-ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে বন্ধুপ্রতিম সংগঠন ‘সেন্টার ফর বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ (সিবিআইএফ)’ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন মানবাধিকার সংগঠক শওকত বাঙালি।  

সিবিআইএফ এর চেয়ারম্যান অ্যাডভোকেট শুভাশীষ সমদ্দার এর নির্দেশনা অনুযায়ী এবং কো-চেয়ারম্যান ব্যারিস্টার তৌফিকুর রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. সাজ্জাদ হায়দার, ভাইস চেয়ারম্যান আশালতা বৈদ্য, প্রফেসর ড. মো. সরফুদ্দীন আহমেদ, ড. অরুণ কুমার গোস্বামী, পরিমল চন্দ্র সাহা, মো. নাছির উদ্দিনসহ সংগঠনের শীর্ষ নেতাদের  মনোনয়নে তাকে এ পদে অধিষ্ঠিত করা হয়েছে।

নেতারা শওকত বাঙালির অভিজ্ঞতা সংগঠনকে আরও গতিশীল করবে বলে প্রত্যাশা করেছেন।  

এদিকে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মনোনীত করায় ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রীংলা, বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত ও সংগঠনের প্রধান উপদেষ্টা বিক্রম দোরাইস্বামী এবং সংগঠনের নেতাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

 

উল্লেখ্য, সিবিআইএফ দীর্ঘদিন যাবৎ বাংলাদেশ-ভারত দ্বি-পাক্ষিক সম্পর্ক উন্নয়ন কাজ করে যাচ্ছে। আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা রাখার পাশাপাশি দুই দেশের শিল্প ও সংস্কৃতি বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক নেতা শওকত বাঙালি একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক, একাত্তর ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত।  

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, রাউজান থানা আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা এ কে ফজলুল হক চেয়ারম্যান ও মুক্তিযুদ্ধে সহায়তা দানকারী বীর নারী বেগম লায়লা হকের সন্তান শওকত বাঙালি বর্তমানে আন্তর্জাতিক সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান বেঙ্গল সলিউশন্স লিমিটেড এর কান্ট্রি ডিরেক্টর, অ্যাকটিভ মার্কেটিং (প্রা.) লিমিটেড ও অ্যাকটিভ পি.আর’র চেয়ারম্যান, প্রকাশনা প্রতিষ্ঠান শব্দাঞ্জলী এবং উন্নয়ন সংগঠন আমরা করবো জয় এর ব্যবস্থাপনা পরিচালক, পোষাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান আর্ট’র পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।