ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সন্ত্রাসী মহিউদ্দিন ২ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
সন্ত্রাসী মহিউদ্দিন ২ দিনের রিমান্ডে

চট্টগ্রাম: নগরের বাকলিয়া থানার মৌলভি বাড়ির কবরস্থানে সাইনবোর্ড টাঙানো নিয়ে প্রকাশ্যে অস্ত্রবাজির ঘটনায় মহিউদ্দিন নামে একজন সন্ত্রাসীর  ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

সোমবার (২২ নভেম্বর)  বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহানের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে রিমান্ড মঞ্জুর হওয়া মহিউদ্দিন গত ১৪ নভেম্বর আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে জামিন নামঞ্জুর করে  কারাগারে পাঠানো হয়।  

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল হক জানান, কবরস্থানে সাইনবোর্ড টাঙানো নিয়ে প্রকাশ্যে অস্ত্রবাজির ঘটনায় মহিউদ্দিন নামে একজনের ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল।

 শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত । রিমান্ডে নিয়ে ঘটনার দিন ব্যবহৃত অস্ত্র উদ্ধার ও জড়িত আরও কয়েকজনকে শনাক্তের চেষ্টা চলছে।

গত ২৫ জুন দুপুর সাড়ে ১২টায় সিএমপি উপ-কমিশনার (দক্ষিণ) কার্যালয়ে সংবাদ সম্মেলনে তৎকালীন উপ-কমিশনার (ডিসি) বিজয় বসাক জানিয়েছিলেন মৌলভি বাড়ির কবরস্থানে সাইনবোর্ড টাঙানো নিয়ে দুই পক্ষের সংঘর্ষের ঘটনার মূল হোতা এয়াকুবসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছিল।  

গ্রেফতার তিনজন হলেন- মৌলভী আব্দুল গফুর রোডের হাজী মো. ইসলাম সওদাগরের ছেলে মো. এয়াকুব (৫০), বলিরহাট ঘাটকুল মাঝির বাড়ির মৃত হাবিবুর রহমান প্রকাশ আবু’র ছেলে মো. ওসমান আলী (৩৫) ও বলিরহাট সানোয়ারা স্কুল হাজী মালেকুজ্জামান সওদাগর বাড়ির হাজী মুন্সী মিয়ার ছেলে মো. মাসুদ আলম (৩৬)।

সংবাদ সম্মেলনে ওই পুলিশ কর্মকর্তা বলেন, কবরস্থানে সাইনবোর্ড টাঙানো নিয়ে সংঘর্ষের ঘটনার মূল হোতা ইয়াকুবসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

মৌলভি বাড়ির পারিবারিক কবরস্থানটিতে কবর দেওয়ার জন্য সবার জন্য উন্মুক্ত করে দেন পরিবারের সদস্যরা। কিন্তু মৌলভি বাড়ি থেকে সামান্য দূরে হওয়ায় স্থানীয় একটি পক্ষ কবর দেওয়াকে ব্যবসায় পরিণত করেছিল।

বাংলাদেশ সময়: ০০৪৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।