ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভিক্ষুকের টাকা নিয়ে ছিনিমিনি, ভুয়া এনজিও প্রধান আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
ভিক্ষুকের টাকা নিয়ে ছিনিমিনি, ভুয়া এনজিও প্রধান আটক গরিব ও অসহায় মানুষের কাছ থেকে টাকা আত্মসাতের অভিযোগে আটক জান্নাতুল নাঈমা

চট্টগ্রাম: নগরে গরিব ও অসহায় মানুষের কাছ থেকে টাকা আত্মসাতের অভিযোগে জান্নাতুল নাঈমা (৩৩) নামের ভুয়া বেসরকারি উন্নয়ন সংস্থার (এনজিও) প্রধানকে আটক করেছে পুলিশ। প্রতারণার শিকার লোকজন ওই নারীকে আটক করে পুলিশে খবর দেন।

সোমবার (২২ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে নগরের পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকা থেকে ওই নারীকে আটক করা হয়।  

জান্নাতুল নাঈমা নিজেকে সেভ এজ ইওর আর্ন (এসএওয়াইএ) নামে একটি সংস্থার প্রধান হিসেবে পরিচয় দিয়ে আসছিলেন।

জানা গেছে, হামজারবাগ এলাকার প্রায় ১৩/১৪ জন লোকের কাছ থেকে ২০০ টাকা করে নেয় জান্নাতুল নাঈমা। হয়রানির শিকার লোকজন সোমবার বিকেলে হামজারবাগে অবস্থিত ওই সংস্থার অফিসের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন। পরে তারা জান্নাতুল নাঈমাকে অবরুদ্ধ করে রেখে পুলিশকে খবর দেন। পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়। পরে সন্ধ্যায় আরও লোকজন এসে থানার সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। থানা পুলিশ নাঈমার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাসে জনতা সেখান থেকে সরে যায়।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহসান বাংলানিউজকে বলেন, জান্নাতুল নাঈমা নামে ওই এনজিও প্রধান মূলত ব্যাংকের মতো করে টাকা জমা নেন, এর বিপরীতে অনুদান ও ক্ষুদ্রঋণ দেওয়ার আশ্বাস দেন। এনজিওটির সরকারি অনুমোদন নেই বলে ইতোমধ্যে আমরা জেনেছি।

তিনি বলেন, হামজারবাগসহ আশপাশের এলাকায় প্রায় ১৩ থেকে ১৪ হাজার লোকের কাছ থেকে ২০০ টাকা করে আদায় করেছে। ভিক্ষুক, প্রতিবন্ধী ভাসমান লোকজন, গৃহকর্মী, নিম্নআয়ের হতদরিদ্র লোকজনের কাছ থেকে সংস্থার লোকজন টাকা সংগ্রহ করে।  

এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। প্রতারণার সঙ্গে আরও যারা জড়িত তাদের আটকের চেষ্টা চলছে।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।