ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

‘দিব্যলোকের মহাযাত্রী’র প্রকাশনা উৎসব ৩০ অক্টোবর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
‘দিব্যলোকের মহাযাত্রী’র প্রকাশনা উৎসব ৩০ অক্টোবর দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেকের হাতে দিব্যলোকের মহাযাত্রী তুলে দেন হুমায়ূন করিম চৌধুরী

চট্টগ্রাম: বরেণ্য শিক্ষাবিদ ও জ্ঞানতাপস মৌলভী হাফিজুর রহমান বিএবিটি স্মারকগ্রন্থ প্রকাশনা উদযাপন কমিটির উদ্যোগে ‘দিব্যলোকের মহাযাত্রী’র প্রকাশনা উৎসব শনিবার (৩০ অক্টোবর) বিকেল ৩টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র, বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আহমদ হোসেনের সভাপতিত্বে এবং প্রকাশনা উদযাপন কমিটি সদস্যসচিব লেখক-সাংবাদিক শওকত বাঙালির সঞ্চালনায় উৎসবে আলোচক থাকবেন দি পূর্বকোণ লিমিটেড’র চেয়ারম্যান রোটারিয়ান জসিম উদ্দিন চৌধুরী, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক উপাচার্য প্রফেসর ড. আবুল কাসেম, আগ্রাবাদ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ড. আনোয়ারা আলম, বীর মুক্তিযোদ্ধা আবু তাহের মাসুদ। সম্মানীয় অতিথি থাকবেন রাউজান সদর ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু।  

শুভেচ্ছা বক্তব্য দেবেন প্রকাশনা উদযাপন কমিটির আহ্বায়ক সাংবাদিক খোরশেদুল আলম শামীম, প্রধান সমন্বয়কারী লেখক-সংগঠক মঈনুদ্দীন কাদের লাভলু, সমন্বয়কারী সাংবাদিক সাইদুল ইসলাম। স্বাগত বক্তব্য দেবেন গ্রন্থের সম্পাদক মোহাম্মদ হুমায়ূন করিম চৌধুরী। পরিবারের পক্ষে কৃতজ্ঞতা জ্ঞাপন করবেন মরহুমের সন্তান, লেখক-প্রাবন্ধিক মুসলেহ্উদ্দিন মুহম্মদ বদরুল।

প্রকাশনা উদযাপন কমিটি বুধবার (২৭ অক্টোবর) সকালে দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেকের সঙ্গে সাক্ষাৎ করে ‘দিব্যলোকের মহাযাত্রী’ হস্তান্তর কালে এই মহান শিক্ষাবিদের কর্মময় জীবন নিয়ে সংক্ষিপ্ত আলাপচারিতায় হাফিজ মিয়া নামে সমাদৃত একজন বরেণ্য শিক্ষাবিদ, সাহিত্যিক, ভাষাতত্ত্ববিদ ও নিভৃতচারী আধ্যাত্মিক সাধককে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়। এমএ মালেক প্রকাশনা উৎসবের সফলতা কামনা করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাপ্তাহিক স্লোগান সম্পাদক মো. জহির, সাংবাদিক খোরশেদুল আলম শামীম ও শওকত বাঙালি এবং গ্রন্থ সম্পাদক মোহাম্মদ হুমায়ূন করিম চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa