ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ফ্লাইওভারের পিলারে ফাটল, যানজট 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
ফ্লাইওভারের পিলারে ফাটল, যানজট  ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: নগরের বহদ্দারহাটের এমএ মান্নান ফ্লাইওভারের র‌্যাম্পের একটি পিলারে ফাটল দেখা দেওয়ায় একপাশে বন্ধ রয়েছে যান চলাচল। এর ফলে দুই পাশের সড়কে সৃষ্টি হয়েছে যানজটের।

দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

সোমবার (২৫ অক্টোবর) রাত ১০টা থেকে ফ্লাইওভারে যানচলাচল বন্ধ করে দেয় পুলিশ। এরপর মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল থেকে যান চলাচল শুরু হলে ফ্লাইওভারের দুই পাশের সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।

সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস বাংলানিউজকে বলেন, আমরা মন্ত্রণালয়ের একটি মিটিংয়ে যোগ দিতে ঢাকায় এসেছি। ঘটনাস্থলে আমাদের লোকজন আছেন। পিলারগুলো পরীক্ষা করার পর সিদ্ধান্ত নেওয়া হবে।

সরেজমিনে দেখা যায়, এমএ মান্নান ফ্লাইওভারের চান্দগাঁওমুখী র‌্যাম্পের যে পিলারে ফাটল দেখা দিয়েছে সেখানে মানুষের ভিড়। বিভিন্ন স্থান থেকেও অনেকেই দেখতে এসেছেন। এছাড়াও আরাকান সড়কমুখী র‌্যাম্পে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। যার কারণে যানচলাচলে চাপ সৃষ্টি হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির সংখ্যাও বেড়ে যাওয়ায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। তবে সেখানে অতিরিক্ত ট্রাফিক পুলিশ মোতায়েন করা হয়েছে।  

সিএমপির উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. আলী হোসেন বাংলানিউজকে বলেন, পিলারে ফাটল দেখা দেওয়ার পর এমএ মান্নান ফ্লাইওভারের র‌্যাম্প বন্ধ থাকায় ওই র‌্যাম্প দিয়ে মুরাদপুরমুখী ও আরাকান সড়কমুখী গাড়িগুলো ফ্লাইওভারে উঠতে পারছে না। তাই এ এলাকার সড়কে অতিরিক্ত যানবাহনের চাপ পড়ছে। আমরা সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি৷ যাতে যানজট নিরসন হয়। জনগণের ভোগান্তি কমে।  

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) আরাফাতুল ইসলাম বাংলানিউজকে বলেন, ফ্লাইওভারের পিলার ফাটলের খবর পেয়ে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যানজট নিরসনেও কাজ করছে ট্রাফিক পুলিশের একটি টিম।

বহদ্দারহাটের নিউ চান্দগাঁও আবাসিক এলাকার বাসিন্দা আজিজুল হক বাংলানিউজকে বলেন, সকালে বাজার করতে এসে দেখি মানুষের ভিড়।  তারা পিলারের দিকে তাকিয়ে আছে। আশাকরি, কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা নেবে।

>> ফ্লাইওভারের পিলারে ফাটল দেখে আমি হতবাক: মেয়র রেজাউল

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa