ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে আবৃত্তি সমন্বয় পরিষদের সমাবেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে আবৃত্তি সমন্বয় পরিষদের সমাবেশ

চট্টগ্রাম: বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের উদ্যোগে সাম্প্রদায়িকতা বিরোধী প্রতিবাদি আবৃত্তি ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (২৩ অক্টোবর) বিকেলে জামাল খান চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বীরমুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান বলেন, ‘বাংলাদেশের মানুষরা কখনই সাম্প্রদায়িক নয়। কিন্তু বর্তমানে বিভিন্ন সাম্প্রদায়িক অপগোষ্ঠীর ষড়যন্ত্রের ফলে সাম্প্রতিক সময়ে বিভিন্ন সাম্প্রদায়িক গোষ্ঠীর উত্থান আমরা দেখতে পাচ্ছি। সরকারকে অবিলম্বে এই অপগোষ্ঠীর উত্থান রোধ করতে হবে।  

সমাবেশে একুশে পদক প্রাপ্ত নাট্যজন আহমেদ ইকবাল হায়দার বলেন, আমরা এই বাংলার মানুষ। সকল ধর্মের মানুষের সহঅবস্থানের মধ্য দিয়ে সস্প্রীতির বন্ধনে আবদ্ধ থাকে। একটি ধর্মান্ধ মৌলবাদি সাম্প্রদায়িক অপশক্তি দীর্ঘদিন ধরে বাঙ্গালীর ভ্রাতৃত্বের বন্ধনে ফাটল ধরাতে ষড়যন্ত্র করে আসেছে।  

এই আয়োজনে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ, সংস্কৃতি কর্মী, শিল্পী সাহিত্যিক, বুদ্ধিজীবী ও চট্টগ্রামের প্রতিনিধিত্বশীল আবৃত্তি সংগঠনের শিল্পী ও কর্মীরা অংশগ্রহণ করেন।  

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক আবৃত্তি শিল্পী রাশেদ হাসানের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক চট্টগ্রাম অঞ্চল আবৃত্তিশিল্পী দেবাশীষ রুদ্রের পরিচালনায় কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান, একুশে পদক প্রাপ্ত নাট্যজন আহমেদ ইকবাল হায়দার, অধ্যাপক ড. ইদ্রিস আলী, বরেণ্য সঙ্গীতশিল্পী কল্পনা লালা, নাট্যজন সঞ্জিব বড়ুয়া, ড. কুন্তল বড়ুয়া, অসিম দাশ, সুচরিত দাশ খোকন, কবি ইউসুফ মুহাম্মদ, কবি আবু মুসা চৌধুরী, সমন্বয় পরিষদের নির্বাহী সদস্য মাহবুবুর রহমান মাহফুজ, হাসান জাহাঙ্গীর, মশরুর হোসেন, তাসকিয়াতুন নূর তানিয়া, সেলিম রেজা সাগর প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa