ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

মুসল্লিদের সংঘবদ্ধ করে হামলা চালানো হয় জেএমসেন হলে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
মুসল্লিদের সংঘবদ্ধ করে হামলা চালানো হয় জেএমসেন হলে 

চট্টগ্রাম: সাধারণ মুসল্লিদের সংঘবদ্ধ করে জেএমসেন হলে হামলার চেষ্টা চালানো হয় বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন হাবিবুল্লাহ মিজান নামে গ্রেফতার এক ব্যক্তি।

শনিবার (২৩ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে এই জবানবন্দি দেন বলে বাংলানিউজকে জানিয়েছেন কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন।

 

গ্রেফতার হাবিবুল্লাহ মিজান ভিপি নূরের নেতৃত্বধীন বন্দর থানার ছাত্র অধিকার পরিষদের সাবেক আহ্বায়ক ও বর্তমান যুব অধিকার পরিষদের সদস্য।  

ওসি নেজাম উদ্দিন বাংলানিউজকে বলেন, জেএমসেন হলে হামলা মামলায় রিমান্ডে থাকা সাতজনকে আদালতে হাজির করা হয়। তাদের মধ্যে হাবিবুল্লাহ মিজান নামে একজন আদালতে স্বীকারোক্তিমূলক ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি শেষে সাতজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।  

এর আগে গতকাল শুক্রবার  দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত  ৭ জনকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

কারাগারে যাওয়া আসামীরা হলেন- যুব অধিকার পরিষদের চট্টগ্রাম মহানগর শাখার আহ্বায়ক মো. নাছির, সদস্য সচিব মিজানুর রহমান, বায়েজিদ থানার আহ্বায়ক মো. রাসেল, কর্মী ইয়াসিন আরাফাত, হাবিবুল্লাহ মিজান, ইমন ও ইমরান হোসেন।

গত ১৬ অক্টোবর জেএমসেন হল পূজামণ্ডপে হামলার চেষ্টার ঘটনায় ৮৪ জনের নাম উল্লেখ করে কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়। মামলা অজ্ঞাতনামা আরও অন্তত ৫০০ জনকে আসামি করা হয়। এসআই আকাশ মাহমুদ ফরিদ বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১ 
এমআই/বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa