ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে সিপিবি সমাবেশ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে সিপিবি সমাবেশ 

চট্টগ্রাম: সারাদেশে সাম্প্রদায়িক হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও বিচার দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, চট্টগ্রাম জেলা।  

শনিবার (২৩ অক্টোবর) বিকালে সিনেমা প্যালেস চত্ত্বরে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

সমাবেশে বক্তারা বলেন, কুমিল্লার ঘটনার পর সারাদেশে অব্যাহতভাবে সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটেছে। বংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সব ধর্মের মানুষ যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছে। ধর্মভিত্তিক পাকিস্তান রাষ্ট্রের সঙ্গ ছেদ করে স্বাধীন সার্বভৌম ধর্মনিরপেক্ষ বাংলাদেশ প্রতিষ্ঠা করা হয়েছে। কিন্তু গত ৫০ বছরে রাষ্ট্র ক্ষমতায় আসীন সকল সরকারই ধর্মান্ধ সাম্প্রদায়িক শক্তির সঙ্গে আপোষ করে ক্ষমতায় থাকার  প্রতিযোগিতায় লিপ্ত।  

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চট্টগ্রাম জেলার ভারপ্রাপ্ত সভাপতি আবদুল নবীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরী, সিপিবি চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক অশোক সাহা, সহকারী সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাহাঙ্গীর, সম্পাদক মন্ডলীর সদস্য অধ্যাপক উত্তম চৌধুরী,  মসিউদ দৌলা, কানাই লাল দাশ, নুরুচ্ছাফা ভূঁইয়া, অমৃত বড়ুয়া, বোয়ালখালী থানার সাধারণ সম্পাদক সেহাব উদ্দিন সাইফু, সিতারা শামিম, সীতাকুণ্ড থানার সহ সম্পাদক জামাল উদ্দিন, স্বপন দত্ত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
এমআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa