ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

মঠ-মন্দিরে হামলাকারীদের গ্রেফতার দাবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
মঠ-মন্দিরে হামলাকারীদের গ্রেফতার দাবি তাৎক্ষণিক প্রতিবাদী বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ।

চট্টগ্রাম: দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাৎসবকে কেন্দ্র করে মঠ-মন্দিরসহ নগরের জেএমসেন হলে উগ্র মৌলবাদী ধর্মান্ধ গোষ্ঠীর সাম্প্রদায়িক হামলা ও প্রতিমা ভাংচুরের প্রতিবাদে তাৎক্ষণিক প্রতিবাদী বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ।

শুক্রবার (১৫ অক্টোবর) বিকেলে বিক্ষোভ মিছিলটি জেএম সেন হলের সামনের সড়ক থেকে শুরু হয়ে চেরাগী পাহাড় মোড়, প্রেসক্লাব চত্বর প্রদক্ষিণ করে পুনরায় জেএম সেন হল মোড়ে এসে শেষ হয়।

 

সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর, কাউন্সিলর পুলক খাস্তগীর, প্রশান্ত চৌধুরী যিশু, সাবেক ছাত্রনেতা শিবু প্রসাদ চৌধুরী, আজিজুর রহমান আজিজ, ফরহাদুল ইসলাম রিন্টু, নুরুল আজিম রনি, নগর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রনি মির্জা, সহ-সম্পাদক রাহুল দাশ, সদস্য মোশরাফুল হক পাভেল, ফয়সাল অভি, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, ডবলমুরিং থানা ছাত্রলীগের সভাপতি ফরহাদ সায়েম, ইসলামিয়া কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মীর মো. ইমতিয়াজ, চকবাজার ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান রাসেল, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন পলাশ প্রমুখ।

হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছে অসাম্প্রদায়িক চেতনায়। যারা সাম্প্রদায়িক চেতনা নিয়ে একাত্তরে রাজাকারের ভূমিকায় অবতীর্ণ হয়েছিল আজও তারা সাম্প্রতিক দাঙ্গা সৃষ্টি করে এদেশকে পাকিস্তান, আফগানিস্তান বানাতে চায়। আমরা এ সাম্প্রদায়িক হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। বীর মহিউদ্দীন চৌধুরীর চট্টলায় সাম্প্রদায়িক হামলা সহ্য করা হবে না। অচিরেই মঠ-মন্দিরে হামলা ও প্রতিমা ভাংচুরকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা রতন ঘোষ, মো. জাহেদ, খোরশেদ আলম, তানভীর মেহেদী মাসুদ, রূপম সরকার, জোবাইদুল আলম আশিক, সাফায়েত হোসেন রাজু, অর্ণব দেব, মিনহাজ চৌধুরী রিফাত, দিদারুল আলম সুমন, নোমান চৌধুরী রাকিন, হোসাইন চৌধুরী, ইয়াছির আরাফাত রিকু, নাজিম উদ্দীন, গোবিন্দ দত্ত, মো. মুন্না, মো. জুয়েল, আল আমিন হোসেন, মো. তামিম, আবু কায়সার তুষার, তানভীরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa