ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্কুল খুলেছে, তবে প্রাণের দুয়ার যাতে বিপন্ন না হয়: মেয়র রেজাউল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
স্কুল খুলেছে, তবে প্রাণের দুয়ার যাতে বিপন্ন না হয়: মেয়র রেজাউল বক্তব্য দেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

চট্টগ্রাম: চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, করোনা সংক্রমণ শুরুর প্রায় ১৮ মাস পর শিক্ষাঙ্গন খুলেছে, তাই শিক্ষার্থীদের প্রাণের দুয়ার খুলে গেছে। তবে স্বাস্থ্যবিধি মানা না হলে আবারও তা হানা দিতে পারে।

তাই এতদিন স্বাস্থ্য-সুরক্ষার যে পদ্ধতি ও আচরণবিধি রপ্ত করেছি তা যেন প্রতিদিনের অভ্যাসে পরিণত হয়। এ কারণে শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণের পাশাপাশি এই শিক্ষাটির পাঠও নিতে হবে।
তাই বলি করোনা সংক্রমণের পর স্কুল খুলেছে তবে প্রাণের দুয়ার যাতে বিপন্ন না হয়।

রোববার (১০ অক্টোবর) চট্টগ্রাম কলেজিয়েট স্কুল প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিশেষ ফ্লোটিলা ক্যাম্পিং-২০২১ (বিএনসিসি) এর ফ্রি টিকা রেজিস্ট্রেশন ও র‌্যালিতে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান, কাউন্সিলর মো. আতাউল্লাহ, চট্টগ্রাম ফ্লোটিলার ফ্লোটিলা কমান্ডার লে. মো. গোলাম মোহাইমেন, কলেজিয়াট স্কুলের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম, চট্টগ্রাম ফ্লোটিলার বিএনসিসি, পিইউও, টিইউওসহ সামরিক বেসামরিক কর্মচারী ও ক্যাডেটরা।  

অনুষ্ঠানের শুরুতে মেয়র র‌্যালি উদ্বোধন করেন। পরে কলেজিয়াট স্কুল প্রাঙ্গণে করোনার টিকা রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন করা হয়।  

ফ্লোটিলা কমান্ডার লে. মো. গোলাম মোহাইমেন বলেন, বিএনসিসির ক্যাডেটরা তাদের দায়িত্ব হিসেবে করোনা সংক্রমণের শুরু থেকেই বিএনসিসির মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খানের নির্দেশনায় কাজ করে যাচ্ছেন এবং ভবিষ্যতেও কাজ করে যাবেন।

মেয়র বলেন, ৭১ সালের আগে আমরা যারা স্কুলছাত্র ছিলাম ক্যাডেট হিসেবে ট্রেনিং নিয়েছিলাম। যা মুক্তিযুদ্ধে আমাদের জন্য সহায়ক হয়েছিল।  

তিনি বিএনসিসি ফ্লোটিলা ক্যাম্পে যে প্রশিক্ষণ দেওয়া হবে তা জাতীয় দুর্যোগকালীন সময়ে কাজে লাগানোর জন্য প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।